• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আ’লীগে কোনো দূষিত রক্ত থাকবে না: কাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

আওয়ামী লীগের ভেতরে কোনো দূষিত রক্ত আর থাকবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় প্রতিনিধিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের অপকর্মকারী সতর্ক করে দিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। তার নির্দেশে কেবল ঢাকা নয়, সারাদেশেই এ অভিযান চলবে। সন্ত্রাসী, চাঁদাবাজরাও এ অভিযান থেকে রেহাই পাবে না। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু আইন করে নিষিদ্ধ করলেও জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর ক্যাসিনো, মদ, জুয়ার বৈধতা দিয়েছিলেন। 

‘স্বাধীন বাংলাদেশে এই প্রথম নিজের দলের ভেতর থেকেই শুদ্ধি অভিযানের মতো দুঃসাহস দেখিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজের দলের অপরাধীকে শাস্তি দেওয়ার মতো সৎ সাহস আর কোনো শাসক দেখাতে পারেননি। আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলেও এবার বিশুদ্ধ নেতা নির্বাচন করা হবে।’

আওয়ামী লীগের নেতায় নেতায় দ্বন্দ্ব নিয়ে ওবায়দুল কাদের বলেন, ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি খাটাবেন না। দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের কোণঠাসা করে আওয়ামী লীগ টিকে থাকতে পারে না। আজ বসন্তের কোকিলরা যদি দলের নেতৃত্ব নেয়, তারা যদি প্রাধান্য পায়, আবারও দুঃসময় আসতে পারে। আবারও দুর্যোগ আসতে পারে, অমানিশা আসতে পারে। সে সময় হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও এই সুবিধাবাদী অপকর্মকারীদের খুঁজে পাওয়া যাবে না।

ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল সামনে রেখে দলের তৃণমূল নেতাদের চাঙা করতেই বিভাগীয় পর্যায়ের এ প্রতিনিধিসভা। 

সভায় বক্তব্য রাখতে গিয়ে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর সরকার দ্রুত ব্যবস্থা নিলেও বিএনপি শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দিচ্ছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। 

সভায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক তৃণমূলকে সতর্ক করে দিয়ে বলেন, বিএনপি-জামায়াতের কর্মীরা আত্মীয়-স্বজন সেজে দলে অনুপ্রবেশ করছে। তাদের ভিড়ে এখন কোণঠাসা দলের ত্যাগী নেতারাই। তাই এদের রুখে দিতে হবে।   

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, দলে অনুপ্রবেশের পর বিত্তবৈভবের মালিক হওয়া ব্যক্তিরাও চলমান শুদ্ধি অভিযান থেকে ছাড় পাবে না। সময়মতো সব দুর্নীতিবাজ এর আওতায় আসবে।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও রাজশাহী মহানগর সভাপতি এবং সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

সভায় বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. সাইদুর রহমান খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সদস্য মেরিনা জাহান।

সভায় পরারাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, পাবনার এমপি গোলাম ফারুক প্রিন্স, রাজশাহীর এমপি এনামুল হক, আয়েন উদ্দিনসহ বিভাগের অন্য আসনের সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রতিনিধি সভায় রাজশাহী বিভাগের সব জেলা, উপজেলা ও পৌর শাখার নেতারা উপস্থিত ছিলেন।