• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর কাজ শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর কাজ শুরু করা হয়েছে। আজ মঙ্গলবার থেকে উপজেলার ৫টি ইউনিয়নের ১০জন ডিলার খাদ্যবান্ধব কর্মসূচী চাল বিক্রয় শুরু করেছেন। সরকারি ভাবে উপজেলার ১০জন ডিলারের জন্য ১শত ১৫ মেট্রিকটন চাল বরাদ্দ পাওয়া গেছে। প্রতিটি ইউনিয়নে দুইজন করে ডিলার এই খাদ্য বান্ধব কর্মসুচীর চাল বিক্রয় করবেন। উপজেলার প্রতিটি ইউনিয়নে ২জন করে ৫টি ইউনিয়নে ১০জন ডিলারের মধ্যে কার্ডধারী গরীব লোকজন রয়েছেন। রাজিহার ইউনিয়নে ৮শত ১৮জন, বাকাল ইউনিয়নে ৬শত ৬২জন, বাগধা ইউনিয়নে ৭শত ৭৮জন, গৈলা ইউনিয়নে ৮শত ৩০জন ও রত্নপুর ইউনিয়নে ৭শত ৫২জনসহ মোট ৩৮শত ৪০জন রয়েছে। এর মধ্যে একজন কার্ডধারী ৩০ কেজি চাল ১০টাকা দরে ক্রয় করতে পারবেন।

সরকারের এই খাদ্যবান্ধব কর্মসূচী চাল বিতরণ কার্যক্রম দেখার জন্য প্রতি ইউনিয়নে একজন করে সরকারি ভাবে ট্যাগ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।এই কর্মসূচীর কার্যক্রম উপজেলা বিভিন্নস্থানে ঘুরে দেখছেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশর ইসলাম। এ ব্যাপারে উপজেলা খাদ্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আয়শা খাতুন সাংবাদিকদের জানান, উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ১১৫ মেট্রিকটন ২শত কেজি চাল বরাদ্দ পাওয়া গেছে। সরকার থেকে বরাদ্দকৃত এই খাদ্য বান্ধব কর্মসূচীর চাল কার্ড ধারীদের মাঝে বিক্রি করা হবে। প্রতিটি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা ইউনিয়নের গরীব লোকজন দেখে বাছাই করে তাদের মধ্যে এই কার্ড দেওয়া হয়েছে। এই চাল বিতরণে কোন ডিলার যদি অনিয়ম করে তার ডিলার বাতিল করে দেওয়া হবে।