• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় সরকারী সম্পত্তি উদ্ধার করলো প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা

আগৈলঝাড়ায় জামে মসজিদের নামে দখল করা সরকারী সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন। 

মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী থানা পুলিশের সহায়তায় উপজেলার বাইপাস সড়কের ফুল্লশ্রী এলাকায় সরকারী সম্পত্তি উদ্ধারে অভিযান পরিচালনা করেন।

সরকারী সম্পত্তি উদ্ধার করা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী জানান, ফুল্লশ্রী মৌজায় এসএ ৫৫৬ ও ৭৩৫ খতিয়ানে ৫২২দাগে সরকারের খাস খতিয়ানভুক্ত ২৪শতক জমি রয়েছে। যার ভিপি কেস নং- ১০৪ (১৯৭৮-১৯৭৯)। ওই জমির মধ্যে সরকারী মহাসড়কের পাশে অবৈধভাবে একটি স্বার্থান্বেষী মহল কৌশলে ২০১৭ সালের ১৯মে ‘জামে মসজিদ নবমী নামে একটি মসজিদের ঘর স্থাপন করে সাইনবোর্ড টানিয়ে দেয়। ঘর স্থাপন করে সেখানে থাকা সরকারী সম্পত্তি বেদখল করে মসজিদের নামে কমিটির লোকজন সাইনবোর্ড টানিয়ে অবৈধভাবে সরকারের সম্পত্তির আকার ও আকৃতি পরিবর্তন করে পুকুর বানিয়ে মৎস্য চাষ প্রকল্প গড়ে তোলে।  

নির্মিত ঘরে নিয়মিত নামাজ পড়া না হলেও ধর্মীয় ও সামাজিক দৃষ্টিকোন থেকে ১ দশমিক ৯১ শতক জায়গায় স্থাপন করা মসজিদ ঘর থাকলেও মসজিদের ব্যবহারের জন্য জন্য ৫শতক জায়গা ছেড়ে দিয়ে বাকি ১৪শতক সরকারী জায়গা অবৈধ দখলমুক্ত করে কর্মচারীদের মাধ্যমে লাল ফিতা দিয়ে সরকারী সম্পত্তির সীমানা নির্ধারণ করেন তিনি। এসময় ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার আসাদুর রহমান মান্না, এএসআই মফিজুল ইসলাম, এএসআই মাহাবুব, ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।