• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় মাসব্যাপি জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা

জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার সকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ'র  সভাপতিত্বে প্রস্তুতি সভায় মাসব্যাপী  কর্মসুচী গ্রহন করা হয়েছে।
প্রস্তুতি সভায় বক্তারা বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ কীর্তি- বাংলাদেশ রাষ্ট্রপ্রতিষ্ঠা। শোষিত বঞ্চিত বাঙালীকে একটি সার্বভৌম ভূখন্ড উপহার দিয়ে ইতিহাসের মহানায়ক হয়েছিলেন তিনি। অথচ স্বপ্ন দিয়ে গড়া দেশে নির্মম নিষ্ঠুরভাবে খুন হন সেই স্বপ্নদ্রষ্টা। স্বাধীনতা এনে দেয়ার মাত্র আড়াই বছরের মাথায় নৃশংসভাবে স্বপরিবারে হত্যা করা হয় তাকে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতির জনককে সপরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে ঘৃণিত ঘাতকরা।

বাঙ্গালি নামধারী অকৃতজ্ঞ ঘাতকরা ১৫ আগস্ট কালোরাতে শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, ঘৃণ্য নরপশুরা একে একে হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালকে। জঘন্যতম এই হত্যাকান্ড থেকে বাঁচতে পারেনি বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মণি, কর্নেল জামিলসহ ১৬ জন সদস্য ও আত্মীয়স্বজন। প্রতি বছরের মত এবছরও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট কালোরাতে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাতসহ নানা কর্মসূচী হাতে নিয়েছেন উপজেলা আওয়ামীলীগ।

শোক দিবসের প্রস্তুতি সভা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধা আব্দুর রইস সেরনিয়াবাত উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত,আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান,সহ সভাপতি অপূর্ব লাল হালদার, এস এম হেমায়েত উদ্দিন, মুক্তিযোদ্ধা লিয়াকৎ আলী হাওলাদার, রুস্তম সেরনিয়াবাত, নিত্যানন্দ মজুমদার, আব্দুস সাত্তার মোল্লা, যুগ্ম সম্পাদক জসিম সরদার, ইলিয়াস তালুকদার, আবুল বাশার হাওলাদার,ইউপি চেয়ারম্যান বিপুল দাস, আমিনুুুুল ইসলাম বাবুল ভাট্টি উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল কাশেম সরদার কৃষি বিষয়ক সম্পাদক রমনী কান্ত সরকার শ্রমবিষয়ক সম্পাদক তালুকদার প্রমুখ।