• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
'বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন' এই শ্লেগানকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যেগে আজ শনিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে জাতীয় ও সমবায় পাতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১১টায় শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে দিবসের তাৎপর্যতুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুলীল কুমার বাড়ৈ, সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাত, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ লিটনসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, আমাদের অধিদপ্তর থেকে প্রতিবছর জাতীয় সমবায় দিবস পালন করা হয়ে থাকে। ভালো কাজের জন্য সমবায়ীদের মাঝে পুরুস্কার দেওয়া হয়। সমবায় অধিদপ্তর থেকে প্রতিবছর উপজেলার সমবায় সমিতির মাধ্যমে দরিদ্র লোকজনকে গরু ক্রয় ও গরুর খাবারের জন্য ঋন দেওয়া হয়ে থাকে। তারা ওই ঋনের টাকা দিয়ে গরু লালন-পালন করে অনেক পরিবার বর্তমানে স্বাবলম্ভী হচ্ছে।