• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। উপজেলা হাসপাতালের উদ্যোগে আজ শনিবার সকালে উপজেলা হাসপাতাল চত্তরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বখতিয়ার আল মামুনের সভাপতিত্বে দুই বছরের শিশু তানিয়া আক্তারকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্ধোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা.বাসুদেব দাস।

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা.শ্যামল কৃষ্ণ মন্ডল, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, হাসপাতালের আরএমও ডা. মামুন মোল্লা, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.মিজানুর রহমান, ডা. সৈকত জয়ধর, স্যানেটারী ইন্সপেক্টর সুকলাল শিকদার, মেডিকেল টেকনোলজিষ্ট ইপিআই মো.মিজানুর রহমানসহ প্রমুখ।

আজ শনিবার উদ্ধোধনের দিন থেকে ১৯ জুন পর্যন্ত উপজেলার ৬ থেকে ১১ মাস বয়সী ১৬৬৭ জন শিশুকে নীল রঙের এ ক্যাপসুল ও ১২মাস থেকে ৫৯ মাস বয়সী ১৫ হাজার ১৯৩ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য উপজেলার ১২১টি কেন্দ্রে ২৪২জন স্বেচ্ছাসেবক কাজ করছে।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা.বাসুদেব দাস বলেন, শিশুদের এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো খুবই গুরুত্বপূর্ন। এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের খাওয়ালে তাদের শরীরের অনেক ধরনের রোগের উপকার হবে। প্রতি কেন্দ্রে খাওয়ানোর পরে স্বাস্থ্য কর্মীরা বাদপরা শিশুদের বাড়ি বাড়ি গিয়ে এই ভিটামিন খাওয়াবেন। কোন কেন্দ্রের স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সরকারের এই কর্মসুচী সকলে মিলে বাস্তবায়ন করতে হবে।