• সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী ‘জাতিসংঘ অধিবেশনে সক্রিয় অংশগ্রহণ বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় করেছে’ জাতিসংঘে আজ বাংলায় ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু আজ বাংলাদেশি অভিবাসী দিবস জলবায়ু ইস্যুতে ধনী দেশগুলোর অবদান ‘দুঃখজনক’: প্রধানমন্ত্রী আ.লীগ সব সময় জনগণের ভোটেই ক্ষমতায় আসে: প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ বিশ্বশান্তি ও মানবমুক্তির দিকদর্শন: আ.লীগ জাতিসংঘে ১৫ আগস্টের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বাণিজ্য সহযোগিতা জোরদারে ঢাকা-নমপেন এফটিএ চুক্তিতে সম্মত দেশে বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের জন্য নতুন অর্থনৈতিক অঞ্চল বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রীর যোগদান রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করুন: প্রধানমন্ত্রী বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসন : জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকা চাইলেন প্রধানমন্ত্রী চলমান বৈশ্বিক সংকট নিয়ে প্রধানমন্ত্রীর উদ্বেগ জাতিসংঘে স্বপ্নের পদ্মা সেতুর আলোকচিত্র প্রদর্শন সাফজয়ী ফুটবলার রূপনা চাকমার জন্য রাঙ্গামাটিতে ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা বিশ্বজুড়ে গভীরভাবে আঘাত করছে: প্রধানমন্ত্রী

আমিরাত সফরে অধিনায়ক সোহান, বিকালে দুবাই যাত্রা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

হঠাৎই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ চূড়ান্ত হয়েছে। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল-হাসান ছুটিতে থাকায় নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজের নামকরণ করা হয়েছে ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় দুবাই যাত্রা করবে টাইগাররা। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাত জাতীয় দলের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে টিম বাংলাদেশের। ২৫ ও ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। দিবা-রাত্রির ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এজন্য মূল স্কোয়াডের ১৫ জনের সঙ্গে আছেন চারজন স্ট্যান্ডবাই। আরব আমিরাত সফরে স্ট্যান্ডবাই থাকা খেলোয়াড়েরাও আছেন স্কোয়াডে। নেই শুধু সাকিব আর শেখ মেহেদী হাসান। 

সাকিব সিপিএল খেলতে গেছেন ওয়েস্ট ইন্ডিজে, অন্যদিকে মেহেদী ওমরাহ করতে সৌদি আরব গেছেন। 

২৭ সেপ্টেম্বর রাতে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলে ২৮ তারিখ দেশে ফিরে আসবে জাতীয় দল। একদিন মাঝে বিশ্রাম ও প্রস্তুতি। এরপর ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে ক্রিকেটাররা। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ৩ জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। 

৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলা সাকিব বাহিনীর।

জানা গেছে, সিপিএল খেলে সাকিব নিউজিল্যান্ডে গিয়ে জাতীয় দলের সঙ্গে মিলিত হবেন। দলের অন্য কোচিং স্টাফরাও নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। তবে কেউ কেউ দুবাইতে এসেও যুক্ত হতে পারেন।

অধিনায়ক সাকিব না থাকলেও নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপ দলের ১৪ জনের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটাররাও যাবেন আরব আমিরাতে। মেহেদি ওমরাহ যাওয়ায় সৌম্য সরকার, শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন ঠিকই দলের সঙ্গে দুবাই যাচ্ছেন।

এদিকে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দুবাইতে দলের সঙ্গে থাকবেন না। তারা সবাই জাতীয় দলের সঙ্গে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ড যাবেন। 

শুধু টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনই টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরামের সাথে দুবাই যাবেন। আর লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালও যাচ্ছেন দুবাইতে।

দুবাইগামী বাংলাদেশ ক্রিকেট দল

নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।