• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

দ্বিতীয় টেস্ট থেকে টিভিতে দেখা যাবে বাংলাদেশের খেলা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ জুন ২০২২  

যদিও শেষ পর্যন্ত বিসিবিও ফেসবুকের মাধ্যমে খেলা দেখানোর ব্যবস্থা করেছে। তারও আগে আইসিসি টিভিতে দুই ডলার ফি দিয়ে খেলা দেখেছেন অনেকেই। তবে আসল কথা হলো বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের বড় অংশ ঘরে বসে টিভিতে অ্যান্টিগা টেস্ট দেখতে পারেননি।

দীর্ঘদিন পর বাংলাদেশের টিভি চ্যানেলে খেলা সরাসরি সম্প্রচার হয়নি। তাই নির্বিঘ্নে খেলা দেখা সম্ভব হয়নি। তবে টিভির অগণিত দর্শকদের জন্য রয়েছে সুখবর।

একটি প্রক্রিয়া চলছে। বাংলাদেশের টিভি দর্শকরা আবার ঘরে বসে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দেখতে পাবেন। একটি নির্ভরযোগ্য সূত্রে এমন আভাস মিলেছে।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে টিভি প্রচারস্বত্ব কিনেছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। প্রচলিত নিয়মনীতি অনুযায়ী বাংলাদেশের কোনো টিভিতে ঐ সিরিজ সম্প্রচার করতে হলে টিএসএমের কাছ থেকে ফিড নিয়েই করতে হতো।

কিন্তু অতি সম্প্রতি টিএসএমের সঙ্গে ঐ কনসর্টিয়ামের বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে। যে কারণে কনসর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নেয়া থেকে বিরত রয়েছে। কিন্তু তাদের কাছ থেকে ফিড না নেওয়ায় বাংলাদেশে খেলা টিভিতে দেখানো নিয়ে তৈরি হয়েছে বিরাট জটিলতার।

একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, টিএসএমের সঙ্গে দূরত্ব কমে এসেছে ও সমঝোতার সম্ভাবনা তৈরি হয়েছে। তাতেই অনিশ্চয়তার অবসান ঘটিয়ে বাংলাদেশের টিভি চ্যানেলে টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা টিভিতে দেখানো সম্ভাবনা দেখা দিয়েছেন।

সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ জুন থেকে সেইন্ট লুসিয়াউ শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্ট বাংলাদেশের টিভিতে সরাসরি সম্প্রচারের সম্ভাবনা বেশ উজ্জ্বল বলে জানা গেছে।