• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

হোয়াটসঅ্যাপে মেসেজ ডিলিট করা যাবে ৬০ ঘণ্টা পরও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ জুলাই ২০২২  

মেসেজ ডিলিটের সুবিধা ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার অনেকদিন আগেই এনেছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার এর আপডেট আনতে চলেছে প্ল্যাটফর্মটি। ফলে বাড়বে কাউকে পাঠানোর পর সেই মেসেজ ডিলিট করার সময়সীমা।

একসঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে চ্যাট করেন হোয়াটসঅ্যাপে। ফলে অনেক সময়, একজনকে পাঠাতে গিয়ে সেই মেসেজ পাঠিয়ে ফেলেন অন্যজনকে। কিংবা কথা কাটাকাটির সময় রাগের মাথায় সঙ্গীকে পাঠিয়ে ফেলেন এমন কিছু মেসেজ, যা তিনি পড়লে ঝামেলা মেটার থেকে তা বাড়বে কয়েকগুণ। এই বিপদ থেকে বাঁচার জন্য উপায়ও ছিল হোয়াটসঅ্যাপে।

যেকোনো মেসেজ পাঠানোর পর এক ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারতেন যে কেউ। ঐ সময় পেরিয়ে গেলে আর মেসেজ ডিলিট করা যেত না। ফলে সমস্যায় পড়তেন ব্যবহারকারীরা।

এবার সেই সমস্যা সমাধান আনলো হোয়াটসঅ্যাপ। এক ঘণ্টা নয়, এবার হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠানোর পর আড়াই দিন অর্থাৎ ৬০ ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারবেন। শুধু তাই নয়, গ্রুপের অ্যাডমিনরা যেকোনো মেসেজ, মিডিয়া, ফাইল মুছে ফেলতে পারবেন।