• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

এক অ্যান্টিভাইরাসেই সব ডিভাইস সুরক্ষিত!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ জুন ২০২২  

কম্পিউটার সুরক্ষিত রাখতে অনেকেই থার্ড পার্টি অ্যান্টিভাইরাসের ওপর ভরসা রাখেন। তাদের জন্য সুখবর। এখন সবাই মাইক্রোসফটের ডিফেন্ডার সিকিউরিটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র ব্যবসায়িক ক্ষেত্রে এই সিকিউরিটি প্রদান করতো মাইক্রোসফট।

কেবল উইন্ডোজ পিসি নয়। অ্যানড্রয়েড ফোন, অ্যাপেল ডিভাইসেও এটা পাওয়া যাবে। তার মানে অন্যান্য অ্যান্টিভাইরাস অ্যাপেরই প্রয়োজন নেই!

মাইক্রোসফট ডিফেন্ডারের মধ্যে অ্যান্টিভাইরাস সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা দুটোই আছে। ফলে এরই মধ্যে ডিভাইসে ইনস্টল করা ঝুঁকিপূর্ণ অ্যাপগুলিও স্ক্যান করা যাবে। তাছাড়া ওয়েব সুরক্ষাও পাবেন। এর ফলে যে কোনও সন্দেহজনক লিংক পরীক্ষা করে নেয়া যাবে।

সাবস্ক্রিপশন যেভাবে নেবেন

একটা পার্চেসের মাধ্যমেই একাধিক ডিভাইসের ড্যাশবোর্ড দেখতে পারবেন। একটি Microsoft 365 পার্সোনাল বা একটি Microsoft 365 ফ্যামিলি সাবস্ক্রিপশনের নিতে হবে। এতে অফিস স্যুট (ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট সফ্টওয়্যার), ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ, টিম এবং ফ্যামিলি সিকিউরিটির অ্যাক্সেস অন্তর্ভুক্ত।

বিশেষজ্ঞরা বলছেন, মাইক্রোসফটের ডিভাইসের জন্য এটাই সেরা অপশন হতে পারে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নিয়মিত আপডেট করতে হবে। অটোম্যাটিক আপডেট নোটিফিকেশনে নজর রাখতে হবে। সেটা করলে শুধুমাত্র মাইক্রোসফট ডিফেন্ডারেই কাজ চলে যাবে আপনার।