• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগ নেতা বাদলকে স্মরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি শহীদ মনিরুজ্জামান বাদলের ২৯তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯২ সালের ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আততায়ির গুলিতে তিনি নিহত হন। এ উপলক্ষে প্রতি বছর নানা কর্মসূচি পালন করে থাকে ছাত্রলীগ এবং আওয়ামী লীগ।

বাদলের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার (৯ জানুয়ারি) সকালে ঢাবির শামসুন্নাহার হল সংলগ্ন ‘শহীদ মনিরুজ্জামান বাদল চত্বরে’ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে এক আলোচান সভা অনুষ্ঠিত হয়। এতে বাদলের স্মৃতিচারণ করেন আলোচকরা।

এসময় আলোচকরা বলেন, ছাত্রলীগের দুঃসময়ে যারা অসাধারণ ভূমিকা রেখেছে তাদের মধ্যে অন্যতম মনিরুজ্জামান বাদল। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছিলেন। আজকের এদিনে তার কর্মময় জীবন থেকে আমাদের সবাইকে শিক্ষা নিতে হবে।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বাদল ঢাকায় আততায়ির গুলিতে নিহত হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সামনে তাকে গুলি করা হয়।