• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ১৫৭জন কৃষকদের মাঝে ২ কোটি ২০লক্ষ টাকার ঋণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় দিনব্যাপী কৃষি ঋণ মেলা উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন। ১৪ মার্চ বিকেলে ১শত ৫৭জন কৃষকদের মাঝে  ২কোটি ১৯ লক্ষ ৪৫হাজার টাকার কৃষি ঋন বিতরণ করা হয়েছে। বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে ১৪ মার্চ বাবুগঞ্জ উপজেলা স্টেডিয়ামে অগ্রণী ব্যাংক লিমিটেড’র মহাব্যবস্থাপক(বরিশাল সার্কেল)’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি ঋণ মেলার উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।

মেলায় সহাস্রাধিক কৃষক ও ৪৫টি প্রতিষ্ঠান অংশ গ্রহন করেন। কৃষি ঋণ বিতরণ সভায় বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, যারা কৃষি ঋণ পেয়েছেন তার সঠিক নিয়মে ব্যবহার করে ঋন ফেতর দিবেন। তাহলেই পুনরায় আপনাদের ঋণ দেওয়া হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় কৃষকদের কথা চিন্তা করে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। প্রনোদনার মাধ্যমে বিনামুল্যে কৃষকদের বীজ ও সার দিচ্ছেন। এমনকি কৃষকদের চাষাবাদের জন্য স্বল্পে মূল্যে বিভিন্ন ব্যাংক থেকে কৃষি ঋণ দিচ্ছেন এই সরকার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের বরিশাল জেলা পরিচালক বিষ্ণুপদ কর।

কৃষি ঋণ বিতরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, বরিশাল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক মো.মুরাদুল হাসান, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা, সোনালী ব্যাংক বরিশাল বিভাগীয় মহাব্যবস্থাপক গোপাল চন্দ্র গোলদার, জনতা ব্যাংক লিমিটেডের বরিশাল বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মাদ  মিজানুর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো.নুরুল আলম, বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তারুজ্জামান মিলন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রশীদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সুবাস সরকারসহ প্রমুখ।

পরে প্রধান অতিথি জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বিভিন্ন উপজেলার ১শত ৫৭জন কৃষকদের মাঝে ২ কোটি ১৯লক্ষ ৪৫ হাজার টাকার কৃষি ঋণের চেক বিতরণ করেন। সর্বোচ্চ ২০লক্ষ এবং সর্বনিম্ম ২০হাজা টাকার ঋণ বিতরণ করা হয়েছে।