• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরের আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩  

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুরের আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শণ করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন বিভাগীয় কমিশনার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে ১০ ফেব্রুয়ারী বিকেলে উজিরপুর উপজেলার শিকারপুর গ্রামে আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ২৫ টি ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান। এসময় ঘরের কাজের নির্মাণ সামগ্রী দেখে বিভাগীয় কমিশনার সন্তোষ প্রকাশ করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৪শত ৪০জন ভুমি ও গৃহহীনদের জন্য সরকারী ঘর বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ৩শত ৩০টি ঘরের নির্মাণ কাজ শেষ করে ভুমি ও গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ১শত ২০টি ঘরের মধ্যে ৬০টি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়। বাকী ৬০টি ঘরের জন্য কাজ চলমান রয়েছে। নির্মাণাধীন ঘরের কাজ দেখে বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান সন্তোষ প্রকাশ করে উপজেলা প্রশাসনকে দিক নির্দেশনা দেন।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, শিকারপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মাঝিসহ প্রমুখ।

ঘর দেখে বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের মধ্যে রয়েছে ভুমি ও গৃহহীনদের জন্য বসবাসের এই ঘর। সরকার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকলকে নিয়ে গড়তে হবে। যার জন্য সরকার বিভিন্ন উন্নয়নমুলক প্রকল্প বাস্তবায়ন করছে।