• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সড়ক ভেকু দিয়ে ক্ষতিগ্রস্থ করায় ১লক্ষ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৩  

বরিশালের বাবুগঞ্জে ব্যক্তিগত কাজে ভেকু দিয়ে এলজিইডি’র সড়ক ক্ষতিগ্রস্থ করায় বাড়ির মালিককে ভ্রাম্যমাণ আদালত ১ লক্ষ টাকা জরিমানা করেছেন। আলাদত সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলা সদরের ভ্যাটেনারী বিজ্ঞান প্রযুক্তি বিদ্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মজিদ খান সড়কের পাশে মৃত.আ.আজিজ হাওলাদারের বাড়িতে মাটি খননের জন্য তার ছেলে আব্দুল হালিম একটি ভেকু(মাটি কাটার যন্ত্র)ভাড়া করেন। ওই ভেকু তার বাড়ির সামনের মুল ফটকের উচ্চতা থেকে ভেকুর উচ্চতা অনেক বেশী হওয়ায়  গেটের সামনে সদ্য নির্মিত এলজিইডি’র কাপেটিং সড়কের পাশের ৩ ফুট মাটি গর্ত করে ৭ ফেব্রুয়ারি দুপুরে ওই বাড়ির ভিতরে ভেকু প্রবেশ করান।

এতে সদ্য নির্মিত এলজিইডি সড়কের সোল্ডার ও এজিং’র ক্ষতিগ্রস্থ হয়। ফলে সদ্য নির্মিত সড়কের ওই অংশে ভারী যানবাহন চলাচলে বড় ধরনের ক্ষতিগ্রস্থ হওয়ার আশংখা দেখা দিয়েছে। ৭ ফেব্রুয়ারী বিকেলে এঘটনা বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নুসরাত ফাতিমা জানতে পেরে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে গিয়ে সরকারী সম্পত্তি ক্ষতিগ্রস্থের দায়ে অবৈধ ভাবে মাটি কেটে সড়কের ক্ষতি করায় মাটি ব্যবস্থাপনা আইনের ২০১০(১) ধারায় বাড়ির মালিক আব্দুল হালিমকে ১ লক্ষ টাকা জরিমান করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো.শহিদুল ইসলাম, সড়ক নির্মানের ঠিকাদার ও ইউপি চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ্জামান মিলন, বাবুগঞ্জ মডেল থানার এসআই মো.জাকির হোসেনসহ প্রমুখ।

এব্যাপারে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নুসরাত ফাতিমা বলেন, সে সরকারী সড়ক ক্ষতিগ্রস্থ করায় তাকে জরিমানা করা হয়েছে। এই ধরনের কাজ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।