• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অন্যের কাছে আমরা হাত পাতবো না: প্রধানমন্ত্রী এখন কেউ আর কুঁড়েঘরে বাস করে না: প্রধানমন্ত্রী এখন আর হাওয়া ভবনে ‘পাওয়া’ দিতে হয় না- প্রধানমন্ত্রী ইংল্যান্ড বিদ্যুতের দাম বাড়িয়েছে দেড়শ শতাংশ, মনে রাখতে হবে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী ক্রয়মূল্য দিলে সবক্ষেত্রে গ্যাস-বিদ্যুৎ সরবরাহ সম্ভব লাইব্রেরিতে পড়াশোনার পরিবেশ তৈরিতে মনোযোগী হতে হবে: প্রধানমন্ত্রী বই মানুষের জ্ঞানের পরিধি বাড়ায়: রাষ্ট্রপতি সবাইকে আইনানুযায়ী রাজস্ব প্রদানের আহ্বান রাষ্ট্রপতির রাজস্ব আদায় বাড়াতে আরও উদ্যমী হোন, এনবিআরকে প্রধানমন্ত্রী সমৃদ্ধ রাজস্ব ভাণ্ডার গড়ে তোলার ওপর প্রাধান্য দিচ্ছে সরকার মার্চে কাতার যাবেন প্রধানমন্ত্রী, সেপ্টেম্বরে ভারত সফরের সম্ভাবনা অপ্রতিরোধ্য অগ্রগতি কেউ রুখতে পারবে না জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী

বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের ৪তলা নতুন ভবন উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

বরিশালের বানারীপাড়ায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত সরকারী বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের নতুন ভবন উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম। বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে ১৩ জানুয়ারী বিকেল ৪টায় উপজেলা সদরের ৪তলা বিশিষ্ট বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনস্টিটিউশনের নতুন ভবন উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম।

জানা গেছে, বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন শিক্ষার্থীদের জন্য যে শ্রেনী কক্ষ ছিল তাতে শিক্ষাথীদের ক্লাস নিতে সমস্যা হত। কর্তৃপক্ষ সমস্যা কথা স্থানীয় সংসদ সদস্যকে জানান। সংসদ সদস্য মো.শাহে আলম’র চেষ্টায় ওই বিদ্যালয়ের জন্য চারতলা বিশিষ্ট একটি ভবনের জন্য ২০২১ সালের নভেম্বর মাসে ২কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয়ে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে টেন্ডার আহবান করলে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তারা কাজ শুরু করে ২০২২সালে ডিসেম্বর মাসের শেষের দিকে কাজ শেষ করেন। নতুন ওই চারতলা ভবন ২০২৩ সালের ১৩ জানুয়ারী বিকেলে স্থানীয় সংসদ সদস্য মো.শাহে আলম উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বীর সভাপতিত্বে উদ্বোধনী সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.নুরুল হুদা, উপজেলা আওয়ামীলীগ নেতা ডা.মো.খোরশেদ আল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক সুব্রত লাল কুন্ডু, মো.জাকির হোসেন, আশরাফুল ইসলাম সুমন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ কান্ত হালদার, বরিশাল শিক্ষা প্রকৌশলী মো.আমিনসহ প্রমুখ।

এসময় বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম বলেন, সরকারী বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের শিক্ষার্থীদের জন্য একটি ভবনের প্রয়োজন ছিল। তাদের ভবন নির্মাণ করে দেওয়া হয়েছে। এখন আর শিক্ষার্থী বা শিক্ষকদের ভবনের কোন সমস্যা হবে না। আমার সংসদীয় আসনের কোন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন প্রয়োজন হলে আমাকে জানালে আমি ভবনের ব্যবস্থা করে দেব।