• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২৩  

বরিশালের বানারীপাড়ায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারের নির্মাণাধীন ঘরের কাজ রোববার বিকেলে সরেজমিন পরিদর্শন করে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম বাড়ৈ। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন এবং দ্রুত কাজ শেষ করে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তার করার নির্দেশ দেন উপজেলা প্রশাসনকে। পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিন উল হাসান, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ শ্যামল চক্রবর্তী, আ.জলিল ঘরামী, শহিদুল ইসলামসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রায়ন-২ প্রকল্পের মাধ্যমে বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নে ৫শত ৮০টি ঘর নির্মাণ করা হবে। ইতিমধ্যে ৩শত ৮০টি ঘরের নির্মাণ কাজ শেষ করে তাদের মাঝে হস্তান্তার করা হয়েছে। এবং চতুর্থ পর্যায়ের দুইশতটি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। রোববার বিকেলে উপজেলা সদর ইউনিয়নে ৬২টি, ইলুহার ইউনিয়নে ২১টি ও বাইশারী ইউনিয়নে ১৭টি ঘরের নির্মাণ কাজ পরিদর্শণ করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম বাড়ৈ। পরিদর্শন করে কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

ঘর পরিদর্শন শেষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম বাড়ৈ বলেন, বর্তমান সরকার দেশে ভূমি ও গৃহহীন না রাখার জন্য এই প্রকল্প হাতে নিয়েছে। এই প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের প্রকল্প। এতে কেউ কোন অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।