• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

মুজিববর্ষ উপলক্ষে আওয়ামীলীগ সরকার ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রায়ন-২’র মাধ্যমে ঘর নির্মাণ করে দিচ্ছে। তারই অংশ হিসেবে বানারীপাড়া উপজেলায় ৮টি ইউনিয়নে সরকার থেকে ৫শত ৮০টি ঘর নির্মাণ করা হবে। এরই মধ্যে ৩শত ৮০টি ঘরের নির্মাণ কাজ শেষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তার করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রায়ন-২’র আওতায় চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন দুইশতটি ঘরের নির্মাণ কাজ প্রতিদিন পরিদর্শন করেন বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী।

উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার বিকেল ৪ টায় উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তরকুল এলাকায় ১৭টিসহ ৩৬টি নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিন উল হাসান, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ শ্যামল চক্রবর্তীসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিন উল হাসান জানান, আশ্রয়ন-২ এর আওতায় ৪র্থ পর্যায়ে উপজেলায় দুইশতটি ঘর নির্মাণ করা হচ্ছে। এই প্রকল্পের শুরুতে প্রতিটি ঘরের জন্য যে বরাদ্দ ছিল তার থেকে বর্তমানে অনেক বেশী বরাদ্দ করা হয়েছে। যার জন্য ঘরের মানও ভাল হচ্ছে। এই উপজেলার ৫শত ৮০টি ঘরের মধ্যে ৩শত ৮০টি নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দ দেওয়া হয়েছে। বাকী দুইশতটি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। এগুলোর কাজ শেষ হলে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দ দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে সরকারী অর্থায়নে ঘর নির্মাণ করে দেওয়া আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ওই নির্মাণাধীন ঘরের নির্মাণ কাজ দেখে ভাল লাগছে। এই ঘর নির্মাণে কেউ কোন অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।