• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় একটি ইট ভাটায় ১ লক্ষ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২  

বরিশালের বানারীপাড়ায় ইট তৈরীর জন্য মানুষের বসত ঘরের পাশ থেকে জোর করে ভেকু দিয়ে মাটি কাটায় ইটভাটার মালিককে ১লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বাইশারী গ্রামের মিন্টু মৃধার মালিকানাধীন মের্সাস শিরিন ব্রিকস ইট তৈরীর জন্য ভেকু দিয়ে অবৈধ ভাবে দীর্ঘদিন ধরে সন্ধ্যা নদীর তীরবতী বসতবাড়ির পাশ থেকে মাটি কাটছিলেন। ফলে সেখানের বেশ কিছু ফসলী জমিসহ বসতবাড়ি নদী গর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে।

এই ঘটনা উপজেলা প্রশাসন জানতে পেরে ২০ডিসেম্বর বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফাতিমা আজরিন তন্বী ঘটনা স্থালে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে ইট ভাটার মালিক মিন্টু মৃধাকে ১লক্ষ টাকা জরিমানা করেন। এবং ইটভাটার সকল ধরণের অবৈধ কার্যক্রম বন্ধের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, বানারীপাড়া থানার এসআই মনির হোসেনসহ প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফাতিমা আজরিন তন্বী বলেন, বানারীপাড়া উপজেলার সকল ইটভাটায় পর্যায়ক্রমে এই অভিযান পরিচালনা করা হবে। যাতে ইটভাটাগুলোর মালিকরা ফসলী জমি নষ্ট করে ইট তৈরীর জন্য মাটি কাটতে না পারে। এবং ইট ভাটায় কাঠ পুড়তে না পারে।