• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাধীনতা রক্ষা করতে হলে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে স্বাধীনতা অজর্ন করেছে, সেই স্বাধীনতা রক্ষা করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, আর তার সুযোগ্য কন্যা দিয়েছেন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। আওয়ামীলীগ ক্ষমতায় আসলেই দক্ষিণাঞ্চলের ব্যাপক উন্নয়ন হয়। আর স্বাধীনতার বিরোধী শক্তি ক্ষমতায় আসলে সন্ত্রাস, নৈরাজ্য আর দূর্নীতি ছাড়া কিছুই হয় না। স্বাধীনতার মাসে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাসহ প্রতিবেশি রাষ্ট্রের সেনা সদস্য যারা যুদ্ধে মৃত্যুবরণ করেছেন সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীকে জাতি মনে রাখবে।

১১ ডিসেম্বর দুপুরে বরিশালের উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে পাবর্ত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ(এমপি) এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পদ্মা সেতু, পায়রা সমুদ্র বন্দর, শেখ হাসিনা ক্যান্টনমেন্ট, শেখ জামাল, শেখ কামাল সেতু, ভেকুটিয়া সেতু, বরিশাল স্বতন্ত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা-বরিশাল রেললাইন ও ৪ লেন সমৃদ্ধ সড়ক, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ১২ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস, উপজেলা মুক্তিযোদ্ধা ভবন, ঢাকায় মুক্তিযোদ্ধাদের বহুতল আবাসিক ভবন করা হয়েছে। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে যাকে নৌকার মনোনয়ন দেওয়া হবে তাকে বিজয় করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও  সাবেক সংসদ সদস্য এ্যাড.তালুকদার মোঃ ইউনুস, বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম তালুকদার,  সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সাবেক কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক সংসদ সদস্য আঃ ওয়াদুদ সরদার, বানারীপাড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক, উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারীসহ প্রমুখ।

সভা শেষে সকল মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সনদপত্র ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এরপূর্বে উজিরপুর বন্দরে উপজেলা আওয়ামীলীগের স্থায়ী কার্যালয়ের  শুভ উদ্বোধন করেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ(এমপি)।