• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে পানির পাম্প নির্মাণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

বরিশালের উজিরপুরে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে পানির পাম্পের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি-মো.শাহে আলম। উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩রা ডিসেম্বর বিকেলে উজিরপুর উপজেলা হাতরা ইউনিয়নের বাজার সংলগ্ন সাপ্লাই পানি পাম্পের নির্মাণ কাজের উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি-মো.শাহে আলম।

জানা গেছে, উপজেলার হারতা ইউনিয়নের বাজারসহ বিভিন্ন বাড়িতে বিশুদ্ধ পানির সমস্যা ছিল। স্থানীয় লোকজনের এই বিশুদ্ধ পানি অভাবের কথা স্থানীয় এমপি-মো.শাহে আলম জানতে পারেন। এমপি’র চেষ্টায় চলতি বছরের জুলাই মাসে ১ কোটি ৯২ লক্ষ টাকা ব্যয়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে টেন্ডর আহবান করলে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তারা কাজ পেয়ে শনিবার বিকেলে স্থানীয় এমপি-মো.শাহে আলমকে দিয়ে কাজের উদ্বোধন করান।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ আক্তার হোসেন খান, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, হারতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অমল মল্লিকসহ প্রমূখ।

এসময় বরিশাল-২ আসনের এমপি-মো.শাহে আলম বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের মানুষের বিশুদ্ধ পানির জন্য বিভিন্ন ধরনের কর্মসূচী হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে দেশের বিভিন্ন উপজেলায় এই কর্মসূচী হাতে নিয়েছে সরকার। উজিরপুরের হারতা ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় বিশুদ্ধ পানির সমস্যা সমাধানের জন্য এই পাম্প নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। এই প্রকল্পের আওতায় ৩থেকে ৪শ হাউজ কালেকশনের জন্য ১ লক্ষ লিটারের ধারণ ক্ষমতা সম্পন্ন জলাধার নির্মাণ করা হবে।