• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ ”বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় ৫১তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তরের উদ্যেগে আজ শনিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে জাতীয় ও সমবায় পাতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১১টায় শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে গৌরনদী সহকারী কমিশনার(ভুমি)মো.রফিকুল ইসলামের সভাপতিত্বে দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বখতিয়ার, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, আনসার ভিডিপি কর্মকর্তা আয়শা খাতুন, উপজেলা কন্যা শিশু এ্যাডভোকেশী ফোরামের উপজেলা সভাপতি এলিনা জাহিন পুতুলসহ প্রমুখ। পরে সমবায় কাজে বিভিন্ন অবদান রাখায় সমবাদীয়ের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে।

এব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান বলেন, সমবায় অধিদপ্তর থেকে প্রতিবছর জাতীয় সমবায় দিবস পালন করা হয়ে থাকে। ভালো কাজের জন্য সমবায়ীদের পুরুস্কৃত করা হয়। সমবায় অধিদপ্তর থেকে প্রতিবছর উপজেলার সমবায় সমিতির মাধ্যমে দরিদ্র লোকজনকে গরু ক্রয় ও গরুর খাবারের জন্য ঋন দেওয়া হয়ে থাকে। তারা ওই ঋনের টাকা দিয়ে গরু লালন-পালন করে অনেক পরিবার বর্তমানে স্বাবলম্ভী হচ্ছে। ভালো কাজের জন্য তিনজন সমবায়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।