• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় দুই জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২  

বরিশালের বানারীপাড়ায় সরকারী নির্দেশ অমান্য করে নদীতে ইলিশ ধরায় ভ্রাম্যমাণ আদালত দুই জেলেকে ১৫দিনের কারাদন্ড দিয়েছে। একটি নৌকা ও ২হাজার ৫শত মিটার জাল নদী থেকে জব্দ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, বানারীপাড়া উপজেলার মধ্যদিয়ে প্রবাহিত সন্ধ্যা নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা ইলিশ মাস শিকার করছেন। একারনে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১৫ অক্টোবর বিকেলে সন্ধ্যা নদীতে অভিযান চালিয়ে ইলিশ মাছ শিকার করার অপরাধে নদীর কাজলাহার এলাকা থেকে বানারীপাড়া সদর ইউনিয়নের জম্বদ্বীপ গ্রামের মৃত. নেছার উদ্দিনের ছেলে আল আমিন(৪০) ও ব্রাহ্মণকাঠি গ্রামের মৃত. শহীদ মোল্লার ছেলে নাছির মোল্লা(২৪)কে নৌকা ও জালসহ নৌ পুলিশ শনিবার সন্ধ্যায় গ্রেফতার করেন।

এসময় তাদের কাছ থেকে ২হাজার ৫শত মিটার জাল জব্দ করা হয়। পরে দুই জেলেকে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সানজিদা রিক্তার আদালত হাজির করা হলে আদালতের বিচারক তাদের ১৫দিনের কারাদন্ডের রায় দেন। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রতুল জোয়ার্দ্দার, নৌ পুলিশের এসআই হাবিবুর রহমানসহ প্রমুখ।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা প্রতুল জোয়ার্দ্দার সাংবাদিকদের জানান, গত ৭অক্টোবর থেকে নদীতে প্রতিদিন অভিযান পরিচালনা করা হলে থামছে না ইলিশ ধরা। এখন জেলেদের আটক করা হলেই কারাদন্ড দেওয়া হচ্ছে। অভিযান ২৮ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে।