• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

উজিরপুরে অবৈধ কারেন্ট ও চায়না জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জুন ২০২২  

দেশীয় প্রজাতির মাছ রক্ষায় বরিশালের উজিরপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৫৫হাজার মিটার অবৈধ কারেন্ট ও চায়না জাল জব্দ করেছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় রোববার বিকেল থেকে রাত পর্যন্ত উজিরপুর উপজেলার সাতলা, শিকারপুর, জল্লা ও বড়াকোঠা বাজার থেকে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিনের আদালত অভিযান চালিয়ে প্রায় ৫৫হাজার মিটার অবৈধ কারেন্ট ও চায়না জাল জব্দ করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো.সহিদুজ্জামান, উজিরপুর মডেল থানার এসআই খায়রুজ্জামান ও আসনার সদস্যরা। পরে জব্দকৃত জাল আজ সোমবার সকালে উপজেলা পরিষদ চত্তরে বসে ভ্রাম্যমাণ আদালতের বিচারকের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিন বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমান অবৈধ জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত জাল পরে পুড়িয়ে ফেলা হয়েছে। এই অভিযান সব সময় চলমান থাকবে।