• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় অভিযান চালিয়ে খালের অবৈধ বাঁধ ও মাছ ধরা চাই অপসারণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় খালের নাব্যতা ফেরাতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে রাজিহার-মাগুড়া খালের মধ্যে আড়াআড়ি করে দেওয়া বাঁধ ও মাছ ধরা চাই অপসারণ করেছেন। এই সময় বাঁধ ও মাছ ধরা চাইর মালিককে না পাওয়ায় জরিমানা করা যায়নি। মাছ ধরার চাই ও বাশঁ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় বুধবার বিকেল ৫টায় উপজেলার রাজিহার-মাগুড়া খালের মধ্যে আড়াআড়ি করে দেওয়া বাঁধ ও মাছ ধরার চাই অপসারন করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার বাজার সংলগ্ন খালের মধ্যে রাজিহার গ্রামের মৃত.সাধন চন্দ্র বাড়ৈর ছেলে মতি লাল বাড়ৈ আড়াআড়ি করে বাঁধ দিয়ে দীর্ঘদিন ধরে মাছ ধরে আসছিল। এতে ওই খালের উত্তর দিকের বাশাইল, মাগুরার লোকজন মাছ ধরতে গেলে খালে কোন মাছ পেতনা। এবং খালে আড়াআড়িভাবে বাঁধ দেয়ার কারণে স্রোতের পানি বাঁধাপ্রাপ্ত হয়ে পলি পড়ে খাল ভরাট হয়ে যাচ্ছে। এঘটনা উপজেলা প্রশাসন জানতে পেরে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, ইউপি সদস্য সঞ্জয় রায়, পুলিশ ও আনসার সদস্যরা। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, উপজেলার কোথায়ও খালে বাঁধ দিয়ে মাঝ ধরা যাবে না। কেহ ধরলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।