• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

বরিশালের উজিরপুর উপজেলায় সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে শিকারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট শুরু হলে ভোটাররা ভোট কেন্দ্র গিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছে। ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটারদের সংখ্যা সবচেয়ে বেশী দেখা গেছে। নয়টি ভোট কেন্দ্রে উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে ভোটাররা। উপজেলার শিকারপুর ইউনিয়নের সরকারী শেরে বাংলা কলেজ ভোট কেন্দ্রে সকাল ১০ টায় সময় মহিলা ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

মহিলা ভোটারের পাশাপাশি পুরুষ ভোটারদের লাইন দেখা গেছে। এছাড়া উপজেলার জয়শ্রী মুন্ডপাশা এস,এ,বি,এম মাধ্যমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রেও পুরুষের চেয়ে মহিলা ভোটার সংখ্যা বেশী। শিকারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নয়টি ভোট কেন্দ্রে ১৪হাজার ১শত ৯৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ৭হাজার ও পুরুষ ভোটার রয়েছেন ৭হাজার ১শত ৯৩জন। প্রতিটি ভোট কেন্দ্র ১৫জন আনসার সদস্য ও ১০জন করে পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন।

এছাড়া ৯টি কেন্দ্রে ৬জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক থাকবেন। কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় নৌকামার্কার চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম মাঝি বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ আব্দুর রশিদ শেখ জানান, উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯টি ওয়ার্ডে সাধারন সদস্য পদে ২৫জন ও সংরক্ষিত ইউপি সদস্য পদে ৭জন প্রার্থী রয়েছে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। কোথায়ও আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হলে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তারা। প্রতি ভোট কেন্দ্রই ভোটারদের উপস্থিত ছিল সন্তোষ জনক।