• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে জেলেদের পূর্নবাসনের জন্য উপকরন বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২২  

গৌরনদী উপজেলায় সরকারের তালিকাভুক্ত জেলেদের পূর্নবাসনের জন্য সরকারী ভাবে উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় আজ রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে জেলেদের মাঝে উপকরণ বিতরণ পূর্বক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, উপজেলা কৃষি কর্মকর্তা মামুনুর রশীদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বাশার হাওলাদার, ইউপি চেয়ারম্যান ফারুক হোসেনসহ প্রমুখ।

পরে উপজেলার ৭টি ইউনিয়নের তালিকাভুক্ত ৫০জন জেলেদের মাঝে পূর্নবাসনের জন্য উপকরন ছাগল, ছাগলের খাবার, থাকায় জায়গা নির্মাণের জন্য অর্থ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল জেলেদের মাঝে উপকরণ বিতরণ করা হবে।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বাশার হাওলাদার বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্য অধিদপ্তর থেকে এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশীয় প্রজাতির মাছ ধরার কাজে নিয়োজিত জেলেদের মাঝে এই প্রকল্পের মাধ্যমে উপকরণ বিতরণ করা হয়েছে। যা দিয়ে তারা কাজ করে পরিবার নিয়ে বেচেঁ থাকতে পারবে। উপকরণ পাওয়া জেলে আ.হাকিম সরদার বলেন, সরকার দেশীয় মাছ রক্ষায় আমাদের উপকরণ দিয়েছে। যা দিয়ে আমরা দেশীয় মাছ না ধরে বেঁেচ থাকতে পারবো।