• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

গৌরনদীতে জেলেদের পূর্নবাসনের জন্য উপকরন বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২২  

গৌরনদী উপজেলায় সরকারের তালিকাভুক্ত জেলেদের পূর্নবাসনের জন্য সরকারী ভাবে উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় আজ রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে জেলেদের মাঝে উপকরণ বিতরণ পূর্বক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, উপজেলা কৃষি কর্মকর্তা মামুনুর রশীদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বাশার হাওলাদার, ইউপি চেয়ারম্যান ফারুক হোসেনসহ প্রমুখ।

পরে উপজেলার ৭টি ইউনিয়নের তালিকাভুক্ত ৫০জন জেলেদের মাঝে পূর্নবাসনের জন্য উপকরন ছাগল, ছাগলের খাবার, থাকায় জায়গা নির্মাণের জন্য অর্থ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল জেলেদের মাঝে উপকরণ বিতরণ করা হবে।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বাশার হাওলাদার বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্য অধিদপ্তর থেকে এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশীয় প্রজাতির মাছ ধরার কাজে নিয়োজিত জেলেদের মাঝে এই প্রকল্পের মাধ্যমে উপকরণ বিতরণ করা হয়েছে। যা দিয়ে তারা কাজ করে পরিবার নিয়ে বেচেঁ থাকতে পারবে। উপকরণ পাওয়া জেলে আ.হাকিম সরদার বলেন, সরকার দেশীয় মাছ রক্ষায় আমাদের উপকরণ দিয়েছে। যা দিয়ে আমরা দেশীয় মাছ না ধরে বেঁেচ থাকতে পারবো।