• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ৩হাজার ৬০লিটার তেল জব্দ ও ব্যবসায়ীদের ২লক্ষ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২২  

ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রন রাখতে সারা দেশের ন্যায় বরিশালের গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অসাধু তিন ব্যবসায়ীকে ২লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এসময় তাদের গোডাউন থেকে ৩হাজার ৬০লিটার তেল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, সয়াবিন তেল মজুদের সংবাদ পেয়ে বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর অভিযান চালিয়ে আনন্দ ষ্টোরের মালিককে ১লক্ষ টাকা, ভোলানাথ রায়কে ৫০হাজার ও মৃত্যুঞ্জয় সাহাকে ৫০হাজার টাকাসহ মোট ২লক্ষ টাকা শুক্রবার দুপুরে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো.সেলিম। এসময় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক সুমি রানী মিত্র ও র‌্যাব-৮’র ডিএডি মো.আনসার আলীসহ প্রমুখ।

এসময় ব্যবসায়ীদের গোডাউন থেকে ৩হাজার ৬০লিটার সয়াবিন তেল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত সরকারের নির্ধারিত ১৩৬টাকা মুল্যে তেল বিক্রির ব্যবস্থা করেন। এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো.সেলিম বলেন, ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রন রাখতে প্রতিদিনই অভিযান পরিচালনা করা হচ্ছে। এবং সাধারন লোকজনের মাঝে সরকারের নির্ধারিত মুল্যে তেল বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে। কোন ব্যবসায়ী নির্ধারিত মুল্যের চেয়ে বেশী দামে তেল বিক্রি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।