• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে বসত ঘরে রক্ষিত বোমা বিস্ফোরণ ঘরে বিধ্বস্ত, এলাকায় আতঙ্ক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মার্চ ২০২২  

বরিশালের গৌরনদীতে বসত ঘরে বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়ে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই বসত ঘরের সামনের বারান্দার একাংশ ও একটি ষ্ট্রীলের  আলমারির অধিকাংশ উড়ে গেছে। সোমবার বিকেলে উপজেলার বার্থী ইউনিয়নের নন্দনপট্টি গ্রামের বোমা তৈরির কারিগর কবির মৃধা ওরফে কালা কবিরের বসত ঘরে এ ঘটনা ঘটে। এঘটনায় পুলিশ ও বরিশাল র‌্যাব-৮’র একদল সদস্য  ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসন আসার পূর্বেই ওই ঘরের সদস্যরা আত্মগোপন করেছে।

স্থানীয় ইউপি সদস্য নুর-মোহাম্মদ সরদার বলেন, সোমবর বিকেলে নন্দনপট্টি গ্রামের মৃত মোহাম্মদ মৃধার ছেলে চিহ্নিত বোমা তৈরির কারিগর ও মাদক বিক্রেতা কবির মৃধা ওরফে বোমা কবিরের বসত ঘরে বোমা বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে। খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে আসার পূর্বেই কালা কবিরের পরিবারের সদস্যরা আত্মগোপন করেছে।

বোমা বিস্ফোরণের পর ওই ঘরের মধ্যের ষ্ট্রীলের আলমিরাসহ অন্যান্য মালামাল তছনছ হয়ে যায়। ষ্ট্রীল আলমারীতে রক্ষিত বোমা বিস্ফোরিত হয়ে ষ্ট্রীলের আলমারির অধিকাংশ উড়ে গিয়ে ঘরের টিনের বেড়া ভেদ করে উড়ে গিয়ে পাশের ঘরের উঠানে পড়ে। তবে এ বিস্ফোরণে এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে বিক্রির উদ্দেশ্যে ষ্ট্রীলের আলমিরার মধ্যে বোমাগুলো রাখা হয়েছিল।

সোমবার প্রচন্ড রোদের কারণে বোমাগুলো একত্রে বিস্ফোরিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করা গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মো. হেল্লাল উদ্দিন বলেন, পুরো ঘটনার তদন্ত চলছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।  উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর রাতে একই ইউনিয়নের দক্ষিণ মাদ্রা ফারিহা গার্ডেন ঘেঁষা টিনের ঘরে বোমা তৈরির সময় বিস্ফোরণে এক কারিগরের মৃত্যু হয়েছে।