• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে জরুরি চিকিৎসার জন্য বিশেজ্ঞ চিকিৎসক নিয়োগ দিয়েছেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২২  

বরিশালের বানারীপাড়ায় ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য মন্ত্রনালয়ের উদ্যোগে একটি অত্যাধুনিক শীততাপ নিয়ন্ত্রিত নতুন এ্যাম্বুলেন্স রোগীদের জন্য উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি-মো.শাহ আলম।  উপজেলা হাসপাতালের উদ্যোগে ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের সহযোগীতায় আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্সটি রোগী পরিবহনের জন্য আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি-মো.শাহ আলম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রেজওয়ানুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.নুরুল হুদা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হেলাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক জাকির হোসেনসহ প্রমুখ। এসময় বরিশাল-২ আসনের এমপি-মো.শাহ আলম সাংবাদিকদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা দেশের তৃণমূল পর্যায়ে জনগণের দোর গোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি চিকিৎসার জন্য বিশেজ্ঞ চিকিৎসক নিয়োগ দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রদানকৃত অত্যাধুনিক এ্যাম্বুলেন্সটি যাতে রোগী পরিবহনে সঠিকভাবে ব্যবহার হয় সে বিষয়ে নজর রাখতে হাসপাতাল কর্তৃপক্ষকে পরামর্শ দেন তিনি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.রেজওয়ানুল আলম বলেন, নতুন এ্যাম্বুলেন্সটির মাধ্যমে রোগীদের স্বাস্থ্যসেবা এখন নিশ্চিত করা যাবে। বর্তমানে হাসপাতালে যে এ্যাম্বুলেন্সটি রয়েছে সেটি বেশির ভাগ সময় অকেজো অবস্থায় পরে থাকতো। যে কারনে এতোদিন রোগীদের ঠিকমত সেবা দেয়া সম্ভব হয়নি। নতুন এ্যাম্বুলেন্স পাওয়ায় যে কোন জরুরী রোগীকে বরিশাল শহরের হাসপাতাল গুলোতে দ্রুত সময়ে নেয়া সম্ভব হবে। এতে করে সরকারি হাসপাতালের প্রতি সাধারণ মানুষের আস্থা কয়েকগুন বেড়ে যাবে এবং বৃদ্ধি পাবে হাসপাতালের চিকিৎসা সেবার মানও। আশা করছি মুমূর্ষু রোগী পরিবহনে এখন থেকে আর কোন সমস্যা হবে না।