• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় ৩৪ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কাজ চলমান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় ৩৪কোটি টাকা ব্যয়ে সরকারী উন্নয়ন কাজের অংশ হিসেবে মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল নির্মাণ কাজ চলমান রয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের উদ্যোগে স্বাস্থ্য প্রকৌশল  অধিদপ্তরের সহযোগীতায় আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের বাইপাস সড়কের কুয়াতিয়ার নামক স্থানে দুই একর জায়গার উপর আগৈলঝাড়া মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল নির্মাণ কাজ চলমান রয়েছে।

এই মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল নির্মাণ কাজের জন্য ২০২০ সালে মার্চ মাসে ৩৩ কোটি ৮২লক্ষ ২৫হাজার ৮৫৫টাকা ব্যয়ে টেন্ডার আহবান করা হয়। টেন্ডারে বরিশালের একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তাদের ২০২০ সালে ১৮আগষ্ট কাজের কার্যাদেশ দেয় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। ২৪ মাসের মধ্যে ওই কাজ শেষ করতে হবে।

আজ বুধবার সকালে গিয়ে দেখা গেছে ৮টি ভবনের নির্মাণ কাজ প্রায় ৪০ভাগ শেষ হয়েছে। স্থানীয় অমিয় দাস বলেন, আমাদের এলাকায় যে প্রতিষ্ঠান হয়েছে তাতে আমাদের ছেলে মেয়েদের সুবিধা হবে। স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ’র চেষ্টায় এই প্রতিষ্ঠানটি এই স্থানে হয়েছে। তার দীঘায়ু কামনা করছি।

এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের প্রকৌশলী মামুন হাসান সাংবাদিকদের বলেন, কাজের মান ভাল হচ্ছে। সার্বক্ষনিক কাজের মান আমরা তদারকি করছি। যথাসময়ের মধ্যে কাজ শেষ করতে পারবে বলে জানিয়েছেন ঠিকাদার। এই প্রতিষ্ঠানটি চালু হলে বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে ভর্তি হয়ে ট্রেনিং নিতে পারবেন। তাদের জন্য আবাসিক ব্যবস্থা রয়েছে।