• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ভূয়া এমবিবিএস ডাক্তারকে এক বছরের কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

বরিশালের গৌরনদীতে ভূয়া এমবিবিএস ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ১বছরের কারাদন্ড ও ৫০হাজার জরিমানা করেছে। এবং ভূয়া ডাক্তারের আশ্রয়দাতা আনোয়ারা মেডিকেল হলের মালিককেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত ও স্থানীয় সুত্রে জানা গেছে, গৌরনদী উপজেলার টরকী বন্দরের আনোয়ারা মেডিকেল হলে দীর্ঘদিন ধরে রফিকুল ইসলাম (৪৮)নামে এক ব্যক্তি এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে এলাকার সাধারণ রোগীদের চিকিৎসার নামে প্রতারনা করে আসছিলেন।

এলাকাবাসীর চিকিৎসা পত্রে সন্দেহ হলে স্থানীয়রা মঙ্গলবার দুপুরে রফিকুল ইসলামকে চ্যালেঞ্জ করলে সে পালানোর চেষ্ঠা করে। এসময় এলাকাবাসী তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)আরিফুল ইসলাম প্রিন্সকে পাঠান। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)আরিফুল ইসলাম প্রিন্স এমবিবিএস ডাক্তার পরিচয় দেওয়া রফিকুল ইসলামের তথ্য যাচাই বাচাই করে ভুয়া প্রমানিত হওয়ায় তাকে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)আরিফুল ইসলাম প্রিন্সের আদালত ভূয়া এমবিবিএস ডাক্তার পরিচয় দেওয়া রফিকুল ইসলামকে এক বছরের কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা করেন।

ডাক্তার পরিচয় দেওয়া রফিকুল ইসলামের বাড়ি শেরপুর সদরের চরমুচারিয়া গ্রামে। তার পিতার নাম আব্দুল ওয়াহেদ। একইসাথে ভূয়া ডাক্তারকে আশ্রয়দাতা টরকী বন্দরের আনোয়ারা মেডিকেল হলের মালিক মোঃ শহিদুল্লাহকে ১০হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত ভূয়া এমবিবিএস ডাক্তার রফিকুল ইসলামকে আজ বুধবার সকালে বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)আরিফুল ইসলাম প্রিন্স বলেন, রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে ও সাইনবোর্ডসহ প্যাডে এমবিবিএস ডাক্তার লিখে টরকী বন্দরে আনোয়ারা মেডিকেল হলে বসে দীর্ঘদিন ধরে এলাকার সাধারণ রোগীদের চিকিৎসা সেবার নামে প্রতারনা করে আসছিলেন। এলাকাবাসীর চিকিৎসা পত্রে সন্দেহ হলে স্থানীয়রা মঙ্গলবার দুপুরে রফিকুল ইসলামকে চ্যালেঞ্জ করলে সে পালানোর চেষ্ঠা করে। তাকে এলাকাবাসী আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেন। পরে ঘটনাস্থলে এসে তার কাগজপত্র যাচাই বাচাই করে ভুয়া প্রমানিত হওয়ায় তাকে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। তার আশ্রয়দাতাকেও জরিমানা করা হয়েছে।