• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী বিজয়ী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

বরিশালের উজিরপুর উপজেলার তিনটি ইউনিয়নের নির্বাচনে দুইটিতে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন। রোববার রাতে তাদের বে-সরকারী ভাবে নির্বাচিত ঘোষনা করেন রিটানিং কর্মকর্তা।

২৮নভেম্বর সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। উপজেলার বামরাইল ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দিতায় আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ইউসুফ হোসেন নির্বাচিত হয়েছেন।

এছাড়া উপজেলার হারতা ও গুটিয়া ইউনিয়ন নির্বাচন সকাল ৮টা থেকে শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গ্রহন শেষে রোববার রাতে ভোট গননায় হারতা ইউনিয়নে (নৌকা) মার্কার চেয়ারম্যান প্রাথী অমল মল্লিক পেয়েছেন ১১হাজার ৩শত ৭ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী পিন্স বিশ্বাস(আনারস)মাকা পেয়েছেন ১হাজার ৭শত ৮৯ভোট। গুটিয়া ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রাথী মটরসাইকেল মার্কার প্রার্থী মো.আওরঙ্গজেব ৭হাজার ৯শত ৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী সরদার মো.ইজাজুল হক আনারস মার্কা (স্বতন্ত্র) প্রার্থী পেয়েছেন ৪হাজার ২শত ৭ ভোট।

পরে রাত ৯টায় তাদের বেসরকারী ভাবে নির্বাচিত ঘোষনা করেন রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ সেখ। মহিলা সংরক্ষিত পদে ৯জন ও  সাধারন সদস্য পদে ২৭জন নির্বাচিত হয়েছেন।

এব্যাপারে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ সেখ সাংবাদিকদের বলেন, উজিরপুরে তিনটি ইউনিয়নে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোট অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ন পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ, আনসার সদস্যরা উপস্থিতি ছিল ব্যাপক।

এছাড়াও প্রতিটি ইউনিয়নে তিনজন করে ম্যাজিষ্ট্রেট টহলে ছিলেন। সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার লোকজনসহ র‌্যাব পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। নির্বাচনে প্রায় ৬৭ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।