• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। আজ রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলবে ৪টা পর্যন্ত। সকালে ভোটাররা ভোট কেন্দ্র গিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছে। প্রতিটি ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটারদের সংখ্যা সবচেয়ে বেশী দেখা গেছে। প্রতিটি ভোট কেন্দ্রেই উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে ভোটাররা।

উপজেলার রহমতপুর ইউনিয়নে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১০জন পুলিশ সদস্য, ১৭জন আনসার সদস্য, ১জন করে ম্যাজিষ্ট্রেট নিয়োজিত রয়েছেন। ওই ইউনিয়নে ২১হাজার ৫শত ৫৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১০ হাজার ৬শত ৬০জন পুরুষ ও ১০হাজার ৮শত ৯৩জন মহিলা ভোটার রয়েছে।

রহমতপুর ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থী, ৯টি ওয়ার্ডের সাধারন সদস্য পদের জন্য ৩৩জন ও মহিলা সংরক্ষিত ৩পদের জন্য ১২জন প্রতিদ্বন্দিতা করছেন। এব্যাপারে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মাহাবুবু রহমান সাংবাদিকদের জানান, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে রহমতপুর ইউনিয়নের নির্বাচন হবে সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে।

ওই ইউনিয়নের নির্বাচনে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রয়েছে। কোন কেন্দ্রে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি হলে তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তারা। এছাড়াও র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন টহলে রয়েছেন। প্রতি ভোট কেন্দ্রই ভোটারদের উপস্থিত ছিল সন্তোষ জনক।