• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় প্রান্তিক চাষীদের মাঝে সেচ পাম্প বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রান্তিক চাষীদের ইরি-বোরো চাষাবাদের জন্য সেচ পাম্প বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে ১৬টি সেচ পাম্প বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহাবুবা নার্গিস লীনা, চন্দ্র শেখর বসু, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডল, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রমনী কান্ত সরকারসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের ১৬টি কৃষি সমিতির মাধ্যমে সরকারী ভাবে ১৬ সেচ পাম্প বিতরণ করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম বলেন, উপজেলায় চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকদের চাষাবাদের জন্য সেচ পাস্প বিতরণ করা হয়েছে। প্রতিটি সেচ পাম্প একটি সমিতির মাধ্যমে দেওয়া হয়েছে। সমিতির লোকজন এই সেচ পাম্প দিয়ে তাদের সুবিধামত সেচ কার্যক্রম পরিচালনা করবেন। বর্তমান সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার, বীজসহ বিভিন্ন উপকরনও দিচ্ছে। এই উপকরণ দিয়ে ক্ষেতে ধান চাষাবাদ করলে ভাল ফলন হবে। ফলন ভাল হলে দেশে খাদ্য সংকট হবে না।