• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় প্রান্তিক চাষীদের মাঝে সেচ পাম্প বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রান্তিক চাষীদের ইরি-বোরো চাষাবাদের জন্য সেচ পাম্প বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম’র সভাপতিত্বে ১৬টি সেচ পাম্প বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহাবুবা নার্গিস লীনা, চন্দ্র শেখর বসু, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডল, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রমনী কান্ত সরকারসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের ১৬টি কৃষি সমিতির মাধ্যমে সরকারী ভাবে ১৬ সেচ পাম্প বিতরণ করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম বলেন, উপজেলায় চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকদের চাষাবাদের জন্য সেচ পাস্প বিতরণ করা হয়েছে। প্রতিটি সেচ পাম্প একটি সমিতির মাধ্যমে দেওয়া হয়েছে। সমিতির লোকজন এই সেচ পাম্প দিয়ে তাদের সুবিধামত সেচ কার্যক্রম পরিচালনা করবেন। বর্তমান সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার, বীজসহ বিভিন্ন উপকরনও দিচ্ছে। এই উপকরণ দিয়ে ক্ষেতে ধান চাষাবাদ করলে ভাল ফলন হবে। ফলন ভাল হলে দেশে খাদ্য সংকট হবে না।