• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী যত্রতত্র শিল্প প্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় অবৈধ মার্কেট উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২১  

বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদী দখল করে নির্মাণ করা অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা ও সহকারী কমিশনার (ভুমি) সানজিদা রিক্তার আদালত। বাকী অংশ আজ রোববারও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১২ সালে স্থানীয় প্রভাবশালী এ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা বানারীপাড়া পৌর শহরের ফেরী ঘাটে চান্দিনা ভিটার জন্য বিভিন্ন দাগে ৫নামে আড়াই শতক খাস সম্পত্তি একসানা নিজ নেন। সে বিভিন্ন দাগে ৫ নামে না গিয়ে নিজের কিছু অংশসহ সন্ধ্যা নদীর তীরের প্রায় ৭-৮ শতক সম্পত্তি অবৈধভাবে দখল করে ২০১৫ সালে একটি ৪কক্ষ বিশিষ্ট মার্কেট নির্মাণ করেন। মার্কেট নির্মাণ করে সিকদার রড-সিমেন্ট, মদিনা সিরামিকস ও দুটি রেষ্টুরেন্টের মালিকদের কাছে ভাড়া দেন। ওই অবৈধ মার্কেটের কারনে সন্ধ্যা নদীর উপর ব্রীজ নির্মাণ কাজ বিঘ্নিত হচ্ছে। একারনে এ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাকে বার বার মার্কেট ভেঙ্গে ফেলার নির্দেশ দেওয়া হলেও তিনি কোন পদক্ষেপ নেয়নি।

একারনে শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা ও সহকারী কমিশনার (ভুমি) সানজিদা রিক্তার আদালত ওই অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় বানারীপাড়া মডেল থানার ওসি(তদন্ত) জাফর আহাম্মেদসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিল। এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, সন্ধ্যা নদীর তীর দখল করে নির্মাণ করা অবৈধ মার্কেট অভিযান চালিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে। এই উচ্ছেদ অভিযান বানারীপাড়ায় চলমান থাকবে বলে জানান। কেহ যদি সরকারী জায়গা ও খাল দখল করে পাকা ভবন নির্মাণ করলে উপজেলা প্রশাসনকে জানালে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে।