• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় মা ইলিশ ধরায় ৯ জেলেকে কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

বরিশালের বানারীপাড়ায় সরকারী নিষেধ অমান্য করে সন্ধ্যা নদী থেকে মা ইলিশ ধরায় ৯ জেলেকে একবছর করে বিনাশ্রম করাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিপন কুমার সাহার আদালত সন্ধ্যা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ নিধনের সময় ৯ জেলেকে গ্রেফতার করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেক জেলে একবছর করে বিনাশ্রম কারাদন্ডে রায় দেন। এসময় তাদের কাছ থেকে ২০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। কারাদন্ড প্রাপ্ত জেলেরা হল, সঞ্জয় মন্ডল, হিরুলাল পাড়, রমেশ হালদার, যতীন বাড়ৈ, মিঠু বাড়ৈ, অসীম হালদার, আ.রহমান, তপন দেউড়ী ও দিলীপ বিশ্বাস।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, বানারীপাড়া মডেল থানার এসআই কামাল হোসেন ও আনসার সদস্যরা। কারাদন্ড প্রাপ্তদের আজ মঙ্গলবার সকালে বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিপন কুমার সাহা বলেন, মা ইলিশ ধরা নিষিদ্ধ করেছে সরকার। তার পরেও রাতের অন্ধ্যকারে জেলেরা সন্ধ্যা নদী থেকে মাছ ধরার সময় ৯জন জেলে গ্রেফতার করে এক বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। এর পরে অন্য কাউকে গ্রেফতার করা হলে তাদের কঠোর শাস্তি দেওয়া হবে। আটককৃত জাল পুড়িয়ে দেওয়া হয়েছে।