• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

বরিশালের উজিরপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২১-২২ মৌসুমে কৃষি প্রনোদণা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা কৃষি অফিসের সহযোগীতায় আজ বুধবার সকাল ১১টায় উপজেলা কৃষি অফিসের সভা কক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ তৌহিদ হোসেনের সভাপতিত্বে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন পূর্বক আলোচনা উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আ.মাজেদুর রহমানসহ প্রমুখ।

এসময় অতিথিরা উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার ৪শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক প্রতিজন কৃষকদের মাঝে ৩ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি, ১০কেজি এমওপি সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

বিতরণ সভায় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তার জন্য প্রতিবছরই কৃষি মৌসুমে প্রনোদণা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করে থাকেন। এছাড়াও সরকার ভতুর্কী দিয়ে কৃষকদের মাঝে ধান কাটার মেশিন বিতরণ করেছেন। আওয়ামীলীগ সরকার সব সময় কৃষকদের প্রনোদণা দিয়ে থাকেন। এই করোনার মধ্যেও কৃষকদের কথা চিন্তা করে সরকার কৃষকদের অগ্রধিকার ভিত্তিতে প্রনোদণার ব্যবস্থা করেছেন।

সার ও বীজ পাওয়া কৃষক আদম আলী সরদার বলেন, এই সময় বীজ ও রাসায়নিক সার পেয়ে ভাল হয়েছে। বাড়ির পাশে সবজি বাগান করে কিছুটা উপকার হবে এই সার ও বীজ দিয়ে।