• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ শেষে চেক ও সাটিফিকেট বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

বরিশালের গৌরনদীতে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে মহিলাদের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ রোববার সকালে শহীদ সুকান্ত বাবু মিলায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে ১০দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ৬৫ প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.হান্নান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.মনিরুজ্জামানসহ প্রমুখ।

উপজেলার ৭টি ইউনিয়নের ৬৫জন দরিদ্র মহিলাদের মাশরুম চাষ ও ব্লক বাটিকের উপর ১০দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে পাচঁ হাজার টাকার চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়।

এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পী বলেন, উপজেলার দরিদ্র ও দুস্থ মহিলাদের স্বাবলম্ভী করার জন্য সরকারী ভাবে মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে এই প্রশিক্ষণ দেওয়া হয়। উপজেলার ৬৫জন মহিলাদের প্রশিক্ষণ দেওয়া পরে তাদের কাজ করার জন্য টাকার চেক বিতরণ করা হয়েছে। ওই টাকা দিয়ে তারা বাড়িতে বসে কাজ করে নিজেরা স্বাবলম্ভী হয়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করবেন।

প্রশিক্ষণ ও চেক পাওয়া আলোয়া বেগম বলেন, সরকারী ভাবে প্রশিক্ষন পেয়েছি। ওই প্রশিক্ষনের উপর কাজ করার জন্য প্রাথমিক ভাবে ৫হাজার টাকার চেক দিয়েছে। ভাল করে কাজ করলে পরবর্তীতে আরও টাকা দেওয়া হবে।