• রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী টেকসই স্যানিটেশন জনস্বাস্থ্য সুরক্ষার পূর্বশর্ত: রাষ্ট্রপতি দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে

সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহনির্মাণ কার্যক্রম পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুলাই ২০২১  

বরিশাল প্রতিনিধি: মুজিব বর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রয়নের অধিকার- শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল সদর উপজেলার দ্বিতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন  জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।

গতকাল ৫ জুলাই সোমবার দুপুর ২ টায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের  গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মুনিবুর রহমান, সহকারী কমিশনার ভূমি বরিশাল সদর নিশাত তামান্না, আরডিসি বরিশাল মোঃ আলী সুজা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কামরুজ্জামানসহ প্রমুখ।

মুজিব বর্ষ উপলক্ষে বরিশাল জেলায় প্রথম দফায় ১৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয় এবার দ্বিতীয় দফায় বরিশাল জেলায় ৫৪৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘরে নির্মাণ করা হচ্ছে। গত ২০ জুন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হয় এসময় বরিশাল জেলায় ২১৭ টি ঘর হস্তান্তর করা হয়। বাকি ৩৩২ টি গৃহ নির্মাণ কাজ চলছে আজ সেই সকল নির্মাণ কাজ সরজমিন পরিদর্শন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় তিনি উপকার ভোগীদের সাথে কথা বলেন, তাদের কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কাযক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্টদের  সাথে কথা বলেন। এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আমরা তার জন্য সবাই দোয়া করবো তিনি যেনো এভাবে দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারে।