• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ১৪টি মামলায় ৫৩হাজার ৮শত টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের পঞ্চম দিনে উপজেলা প্রশাসন কঠোর নজরদারী করছেন। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে টহল দিচ্ছে পুলিশ। উপজেলার গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে পুলিশ চেকপোষ্ট। সরকারী নিদের্শ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, মটরসাইকে নিয়ে বের হওয়া ও স্বাস্থ্যবিধির মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালত ১৪টি মামলায় ৫৩হাজার ৮শত টাকা জরিমানা করেছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ও আজ সোমবার সকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমীনুল ইসলাম এর আদালত উপজেলা রাকুদিয়া নতুনহাটসহ বিভিন্ন স্থানে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খেলা রাখায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠান ৩০হাজার ৩শত টাকা জরিমানা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ থানার ওসি মোঃ মাহাবুব হোসেন, এসআই জাকির হোসেনসহ প্রমুখ।

এছাড়া রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো.মিজানুর রহমানের আদালত বাবুগঞ্জ সদর বাজার, রহমতপুর বাজারে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খেলা রাখায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২৩হাজার ৫শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

এই সময় উপস্থিত ছিলেন এসআই মনোয়ার হোসেনসহ আনসার সদস্যরা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমীনুল ইসলাম সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পঞ্চম দিনে সরকারের কঠোর লকডাউন পালন করছে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অনেকে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় তাদের জরিমানা করা হচ্ছে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে সকলকে নিষেধ করা হচ্ছে। জরুরী প্রয়োজনে বের হলে সরকারী নির্দেশের মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যবহার না করলেই জরিমানা করা হয়।