• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় ১৭হাজার ৬শত ৬৫জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। উপজেলা হাসপাতালের উদ্যেগে আজ রোববার সকালে উপজেলা হাসপাতাল চত্তরে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বকতিয়ার আল মামুনের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.মামুন মোল্লা, হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা.জায়েদ, ইপিআই কর্মকর্তা মো.মিজানুর রহমানসহ হাসপাতালে বিভিন্ন কর্মকর্তা ও নার্সরা। এব্যাপারে উপজেলা হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বকতিয়র আল মামুন সাংবাদিকদের বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে ১২১টি কেন্দ্রে ২৪২জন কর্মীর মাধ্যমে ৬ মাস থেকে ১১মাসের শিশুদের ১হাজার ৬শত ৮০ জন এবং ১২মাস থেকে ৬৯ মাসের শিশুদের ১৫হাজার ৯শত ৮৫জনসহ মোট ১৭শত ৬শত ৬৫ জন শিশুকে  ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি উদ্ধোধন করা হয়েছে।

তিনি আরো বলেন, উপজেলায় সকল ইউনিয়ন পর্যায়ের টিকাদান কেন্দ্রে শিশুকে সকাল ৮ থেকে বিকাল ৪ পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। হাসপাতালের সকল স্বাস্থ্য কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে যে এই কার্যক্রম থেকে কোন শিশু যেন বাদ না পরেন। সেই দিকে সকলের নজর রাখতে হবে।