• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উপলক্ষে সরকারের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক “কৃষি উৎসব” পালনের অংশ হিসেবে আগৈলঝাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মেলার আয়োজন করেন।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত প্রধান অতিথি হিসেবে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন এর সভাপতিত্বে কৃষি অফিসের হল রুমে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা পরিষদের সদস্য পিয়ারা ফারুক বখতিয়ার, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডল, খলিলুর রহমান, সুভাষিনী সরকার। মেলার উদ্বোধন শেষে অতিথীবৃন্দ মেলায় অংশ নেয়া স্টল সমুহ ঘুরে দেখেন ও একটি গাছের চারা রোপন করেন। মেলায় সর্বমোট ১০টি স্টল বসেছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, কৃষি মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা পর্যায় কৃষি প্রযুক্তি মেলা আজ উদ্বোধন করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি বাড়িতে ৩টি করে ফলজ, বনজ ও ঔষধী গাছ রোপন করা হবে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে উৎপাদিত চারা নিয়ে অংশগ্রহন করে।