• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় ভাইরাস প্রতিরোধে রাস্তায় ব্লিসিং মেশানো পানি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  


বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে শহরের বিভিন্ন সড়কে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি দেয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে পৌর শহরের বিভিন্ন সড়কে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি দেয়া হয়। এর পূর্বে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর মেয়র বানারীপাড়া ফায়ার সার্ভিসের সাব অফিসার মো.আবুল হোসেনের মাধ্যমে পৌর শহরের বিভিন্ন সড়কে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি দিয়েছিলেন। পরে ফায়ার সার্ভিসের গাড়িটি বিকল হয়ে পড়ার কারণে ওই দিন বিকেলে তারা পৌর শহরে পানি দিতে পারেননি। পরে শুক্রবার সকাল থেকে বিকল্প হিসেবে পৌরসভার নিজস্ব গাড়িতে পানির ট্যাঙ্কে করে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি দেয়া হয়। 
এব্যাপারে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। এই ভাইরাস সমূলে ধ্বংস না হওয়া পর্যন্ত আমাদের সকলকে নিজ ঘরে অবস্থান করতে হবে। এক্ষেত্রে সরকারী ভাবে পরবর্তীতে ঘোষনা না দেয়া পর্যন্ত তিনি সকলকে নিজ বাড়িতে ও ভাড়াটিয়া বাসায় অবস্থান করার আহবান জানান। এছাড়াও তিনি করোনা প্রতিরোধে সকলকে যার ঘরে যে ধরনের সাবান রয়েছে সেই সাবান দিয়ে অথবা হ্যান্ড ক্লিনার দিয়ে একাধিকবার ২০ সেকেন্ড করে হাত ধোয়ার আহবান জানান। পৌর মেয়র সুভাষ বলেন, মরণ ঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। আমরা সচেতন থাকলে কোন ভাইরাসই আমাদের আক্রমন করতে পারবেনা বলেও তিনি উল্লেখ করেন ।