• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

হিজলায় ৭ ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

বরিশালের হিজলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশের সহযোগিতায় শুক্রবার (১৩ মার্চ) হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মূল্যতালিকা ছাড়াই পেঁয়াজসহ বিভিন্ন পণ্য বিক্রি করায় উপজেলার খুন্না বাজারের ব্যবসায়ী গণি সরদার, মো. আবুল, আ. মান্নান ও নূর মোহাম্মদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের মৌলভীরহাটে অভিযান চালিয়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও খুচরা মূল্য লেখা ছাড়াই বিস্কুটসহ অন্য খাদ্যপণ্য বিক্রি করায় আফজাল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে একই এলাকার মনিরের হোটেলে অভিযান চালিয়ে আলতাফ হোসেন ও আক্তার হোসেনের কাছ থেকে ১৭৩ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। পরে তাদের পরিবেশ সংরক্ষণ আইনে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ওষুধের দোকানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ মেয়াদোত্তীর্ণ কিনা এবং নির্ধারিত মূল্যের বেশি মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা পরীক্ষা করা হয়। পাশাপাশি ওই সময় উপস্থিত ব্যক্তিদের করোনা ভাইরাস সম্পর্কে আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান ও আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলাম।