• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় পুলিশ সুপারের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

বানারীপাড়া প্রতিনিধিঃ কোন ব্যক্তি বা  জাতি নিয়ে বাড়াবাড়ি করতে দেয়া হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেছেন পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম বিপিএম (বার)। সোমবার দুপুরে বানারীপাড়া সদর ইউনিয়ন পরিষদ চত্তরে মাদক সন্ত্রাস ইভটিজিং বাল্য বিবাহ ও নারী নির্যাতন বিরোধী ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই স্লোগানকে সামনে রেখে থানা পুলিশ আয়োজিত ওই অনুষ্ঠানে পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম বিপিএম (বার) বলেন, সকল ধর্ম বর্ণ নির্বিশেষে আমাদের পরিচয় একটাই, আমরা সবাই ভাঙ্গালী। এক্ষেত্রে যদি কোন ব্যক্তি কোন জাতিকে নিয়ে বাড়াবাড়ি করতে চেষ্টা করেন তার সে চেষ্টা কোন প্রকার মেনে  নেয়া হবে না।

পুলিশ সুপার বলেন, ধর্ম যার যার উৎসব সবার। এ বিষয়টি আমাদের প্রত্যেকের মনে লালন করতে হবে। এক্ষেত্রে তিনি কারও প্রতি হিংসা দেমাগ দেখানো যাবে না বলেও উল্লেখ করেণ। পুলিশ সুপার বলেন, আমরা যে যার ধর্ম পালন করব। এক্ষেত্রে আমাদের কারও প্রতি কোন ধরণের প্রতিহিংসা কিংবা বিদ্দ্যেশমূলক আচরণ করা উচিৎ নয়। তিনি বলেন, আমরা সহ-অবস্থানে বিশ্বাস করি বলেই এ দেশের হিন্দু-মুসলিম ভাই ভাই, আমাদের মধ্যে কোন বিভেদ নাই।
পুলিশ সুপার বলেন, এলাকার মাদক ও সন্ত্রাস র্নিমূলের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের ইভটিজিং, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে অভিভাবকদের সচেতন হতে হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, অপনার সন্তান ঠিকমত স্কুল-কলেজে যায় কিনা? সে স্কুল-কলেজে গিয়ে নিয়মিত ক্লাস না করে বাইরের কোথাও অন্যের সাথে আড্ডা দিয়ে মাদক সেবন করে কিনা? সন্ধ্যা হলেই সে পড়ার টেবিলে বসে বই পড়ছে কিনা? সে রাতের খাবার খেয়ে না ঘুমিয়ে সারারাত মোবাইল ফোন নিয়ে জেগে থেকে সময় কাটায় কিনা? আপনার সন্তানের প্রতি এসব বিষয় নিয়ে সার্বক্ষনিক খোঁজ-খবর রাখার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

পুলিশ সুপার বলেন, এলাকার কোন যুবক মাদক’র সাথে জড়িত থাকলে আজ থেকে সে হয় ভাল হয়ে যান। অন্যথায় পুলিশ আপনাকে মাদকসহ ধরতে পারলে আইন অনুযায়ী আদালতে সোপর্দ করবেন। এক্ষেত্রে তিনি বিপদগামী সন্তানদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানকে এখনও আলোর পথে আনার সময় আছে। আপনার মাদকাসক্ত ছেলেকে থানা পুলিশের মাধ্যমে মাদক নিরাময় কেন্দ্রে রেখে চিকিৎসা করে সম্পূর্ন সুস্থ্য রুপে ভাল পথে ফিরিয়ে আনতে পারেন। এক্ষেত্রে পুলিশ আইনের মধ্যে থেকে আপনাকে সহযোগীতা করবেন। পুলিশ সুপার বলেন, স্কুল কিংবা কলেজগামী শিক্ষার্থীদের যদি কেউ ইভটিজিং করে থাকে, সে যেই হোক, তাকে কোন প্রকার ছাড় দেয়া হবে না। অবশ্যই তাকে আইনের আওতায় আনা হবে বলেও তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।

এর আগে পুলিশ সুপার বানারীপাড়া ডিগ্রী কলেজ ও বালিকা বিদ্যালয়ের স্টুডেন্ট কমিউনিটি পুলিশ ও পরে রায়েরহাট বিট পুলিশের সাথে মতবিনিময় সভা করেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন, বাখারগঞ্জ সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার মো.আনোয়ার সাইদ। সদর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং’র সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল ঘরামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এছাড়াও অন্যান্যোর মধ্যে বক্তৃতা করেন, থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল, ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।