• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

মা দিবসে মা-কে দিন সেরা উপহার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২২  

মা এমন একজন, যার ভালোবাসার মধ্যে কখনোই কোনও স্বার্থ লুকিয়ে থাকে না। সন্তানের জীবনের সমস্ত অপূর্ণতা পূর্ণ হয়ে ওঠে মায়ের আশীর্বাদে। জীবনের প্রতিটি স্তরে মায়ের চেয়ে বড় শিক্ষাগুরু ও রক্ষাকর্তা দ্বিতীয় আর কেউ হয় না। তাই 'মা' শব্দটা অতি ক্ষুদ্র হলেও, তার অর্থের গভীরতা অনেক বেশি।

প্রতিবছর সেই মায়ের মুখে হাসি ফোটাতেই পালিত হয় মাদার্স ডে। মাতৃত্বের উদযাপন করার জন্যই মূলত এই দিনটি পালিত হয়। সকলেই এই বিশেষ দিনে মা-কে কিছু উপহার দিতে চায়। আপনি নিশ্চয়ই ভাবছেন এবছর আপনার মা-কে কী উপহার দেবেন? 

তবে দেরি না করে দেখে নিন কিছু ভালো উপহারের পরামর্শ...

> মা দিবসে মা-কে একটি সুন্দর শাড়ী উপহার দিতে পারেন। মায়ের বয়স অনুযায়ী এবং তার পছন্দের রঙের একটি শাড়ী গিফ্ট করুন। দেখবেন আপনার মা খুব খুশি হবেন।

> মায়ের ছোটবেলার বা কলেজ জীবনের ছবিগুলো ফ্রেমে বন্দি করে দিতে পারেন। এছাড়া, আপনার মায়ের সঙ্গে তোলা কয়েকটি সুন্দর ছবিও বাধিয়ে দিতে পারেন।

> মা বই পড়তে ভালবাসলে তাঁকে বই গিফ্ট করতে পারেন। তার পছন্দের কোনও ছোট গল্প বা উপন্যাসের বই অথবা রান্নার বই উপহার দেওয়া যেতে পারে অনায়াসে। আর মা যদি লেখালেখি করতে ভালোবাসেন তাহলে একটা সুন্দর ডায়েরি উপহার দিতে পারেন।

> আপনার মা যদি সাজগোজ করতে পছন্দ করেন, তাহলে তাকে বিভিন্ন ধরনের গয়না উপহার দিতে পারেন। কানের দুল, গলার হার দিতে পারেন। বাজেট বেশি থাকলে সোনার গয়নাও কিনে দিতে পারেন। সুন্দর দেখে একটা ঘড়ি উপহার দিন। যখনই আপনার মা ওটা হাতে পরবেন, তখনই আপনার কথা মনে পড়বে।

> আপনার মা যদি ভাল ছবি আঁকেন, তাহলে মা-কে ছবি আঁকার খাতা, রঙ, তুলি কিনে দিন। আর গান গাইতে ভালোবাসলে হারমোনিয়াম বা গীতবিতান কিনে দিন।

> অনেক দিন ধরে মা সেই পুরানো ভাঙা ফোন ব্যবহার করছেন? তাহলে এই মাদার্স ডে-তে তার হাতে একটা স্মার্টফোন তুলে দিন।

> মা চা-কফি পান করতে পছন্দ করেন? তাহলে এটা একটা দারুণ উপহার হতে পারে মায়ের জন্য। কফি মগের উপর আপনার সঙ্গে মায়ের তোলা একটি সুন্দর ছবি প্রিন্ট করে দিতে পারেন। এতে আপনার মা খুব খুশি হবেন।