• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সৌদিতে অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে ধরপাকড় চলছেই, আরও ১৬ হাজার আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

সৌদি আরবে গত এক সপ্তাহের অভিযানে আরও ১৬ হাজার ৬৪৯ জন অবৈধ প্রবাসীকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। সৌদির আবাসন, শ্রম ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সোমবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে গাল্ফ নিউজ।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে ওকাজ সংবাদমাধ্যম জানিয়েছে, কয়েক মাস ধরেই অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়। এরই অংশ হিসেবে সৌদির আবাসিক আইন লঙ্ঘনের কারণে ১৬ থেকে ২২ মার্চের মধ্যে ৯ হাজার ২৫৯ জন আটক হন। এছাড়া সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের জন্য ৪ হাজার ৮৯৯ জন এবং ২ হাজার ৪৯১ জনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আটক ১৫ হাজার ৭৮২ জনের মধ্যে ২ হাজার ৩৬৭ জন নারী।

কেউ অবৈধভাবে সৌদিতে প্রবেশের ব্যবস্থা, আশ্রয় অথবা যেকোনও ধরনের সুযোগ করে দিলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এমন অভিযোগ প্রমাণ হলে, ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানার হতে পারে।

গত সপ্তাহেও সৌদি কর্তৃপক্ষ জানিয়েছিল, তারা ১৬ হাজার ৪৭১ জনকে আটক করে। সৌদিজুড়ে এমন অভিযান চলবে বলে জানা গেছে। আটককৃতদের পরিচয় প্রকাশ করা হয়নি।