• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

নুহাশ হুমায়ূনের ‘মশারী’ প্রযোজনা করবেন অস্কার বিজয়ী নির্মাতা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

বাংলাদেশি তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘মশারি’ এরই মধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মানজনক পুরস্কার জিতেছে। এবার এ ছবিটি প্রযোজনা করবেন অস্কারজয়ী নির্মাতা ও অভিনেতা। জর্ডান পিল ও রিজ আহমেদ নির্বাহী প্রযোজক হতে চলেছেন নুহাশ হুমায়ূনের লাইভ-অ্যাকশন শর্ট ফিল্ম ‘মশারী’র।

‘গেট আউট’ ছবির জন্য তিনটি অস্কার (সেরা পরিচালকসহ) এবং ‘ব্ল্যাকলেন্সম্যান’-এর জন্য সেরা ছবির পুরস্কার জেতা জর্ডান পিল তার মাঙ্কিপাও প্রোডাকশনের মাধ্যমে ছবিটি প্রযোজনা করবেন।

রিজ আহমেদ তার চলচ্চিত্র ‘দ্য লং গুডবাই’-এর সেরা লাইভ অ্যাকশন শর্টের জন্য অস্কার জিতেছেন। সেই সঙ্গে ‘সাউন্ড অব মেটাল’-এ তার পালা করার জন্যও একটি অস্কার পুরস্কার জিতেছেন। তিনি তার কোম্পানি লেফট হ্যান্ডেড ফিল্মসের মাধ্যমে প্রযোজনা করবেন।

‘মশারী’, যেটি SXSW জুরি পুরস্কার এবং ফ্যান্টাসিয়া, হলিশর্টস এবং মেলবোর্ন ফেস্টিভ্যাল থেকে পুরস্কারসহ বেশ কয়েকটি প্রশংসা জিতেছে, এটি অস্কারের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম বাংলাদেশি চলচ্চিত্র। স্বশিক্ষিত চলচ্চিত্র নির্মাতা হুমায়ুন চলচ্চিত্রটি লিখেছেন, পরিচালনা করেছেন, প্রযোজনা করেছেন এবং সম্পাদনা করেছেন।

পিল ও আহমেদ এই প্রকল্পে ইপি হিসেবে যোগ দিয়েছেন মাঙ্কিপাউ প্রেসিডেন্ট উইন রোজেনফেল্ড এবং ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশনের এসভিপি ডানা গিলসের পাশাপাশি বাঁ হাতের ফিল্মের এসভিপি এবং টেলিভিশনের প্রধান অ্যালি মুর। রোজেনফেল্ড এবং গিলস বলেছেন, 'মশারি' একটি অনন্য হরর সংক্ষিপ্ত, কারণ এটি প্রথম ফ্রেম থেকে গভীরভাবে দৃশ্যমান এবং আবেগগতভাবে আকর্ষণীয়।

আহমেদ ও মুর বলেন, ‘আমরা নুহাশের উদ্বেগজনক ফিল্মের মাধ্যমে তলিয়ে গিয়েছিলাম, যা আমাদের অবচেতন ভয়কে জাগিয়ে তোলে, শৈশবের দানব থেকে শুরু করে একটি সর্বনাশা ভবিষ্যৎ পর্যন্ত। তিনি একসঙ্গে জাম্প ভয় এবং দুই তরুণ বোনের একটি আবেগপূর্ণ বেঁচে থাকার গল্প বুনেছেন, প্রক্রিয়ায় উপনিবেশিকতা এবং জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করেছেন। আমরা নুহাশের দলে যোগ দিতে এবং এই গল্পটি শেয়ারে সাহায্য করতে পেরে রোমাঞ্চিত।’