• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর

শরীয়তপুরে হচ্ছে কৃষি বিশ্ববিদ্যালয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের লক্ষ্যে খসড়া আইন প্রণয়নের জন্য নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এই নির্দেশনা দিয়ে মঙ্গলবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর সদয় নীতিগত অনুমোদনের পরিপ্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের জন্য যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এই নির্দেশনার পর পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।  

তিনি লিখেছেন, অশেষ কৃতজ্ঞতা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আপনার প্রতি। গত ১০ জুন আমি শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার জন্য আবেদন করেছিলাম। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে আপনি শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সদয় অনুমোদন দিয়েছেন। শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ আপনার প্রতি চির কৃতজ্ঞ।

তিনি আরও লিখেছেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা পালন করবে।