• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

রহিমা বেগমের নিখোঁজ নাটক: চিত্রনাট্য প্রথম আলোর, মঞ্চস্থ করেন মরিয়ম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২  

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে টার্গেট করে চলছে সরকারের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র। গুম খুনের মতো ভয়াবহ মিথ্যা অভিযোগ সামনে এনে ষড়যন্ত্রকারীরা চালাচ্ছে অপপ্রচার। সরকারকে বিব্রত করতে মঞ্চস্থ করা হচ্ছে নানা ধরনের নাটক।

সম্প্রতি রহিমা বেগমের নিখোঁজের ঘটনাটিও এরকমই একটি নাটকের অংশ বলেই প্রমাণিত হয়েছে। সম্পূর্ণ সুস্থ অবস্থাতে জীবিত উদ্ধার হয়েছেন নিজেই আত্মগোপনে থাকা এই নারী। অথচ প্রথম আলো ও ডেইলি স্টার প্রচার করছিল রহিমা বেগমকে সরকার গুম করেছে। তার মেয়ে মরিয়ম মান্নানকেও পত্রিকা দুটি ব্যবহার করেছে নাটক মঞ্চস্থ করার জন্য। এমনভাবে মরিয়মের কান্নার ছবি প্রকাশ করা হয়েছে যেন সবাই বিশ্বাস করতে বাধ্য হোন, রহিমা বেগম গুম হয়ে গেছেন।

সূত্র বলছে, সরকার বিরোধী একটি চক্রের ফাঁদে পা দিয়ে শুধুমাত্র কিছু টাকার লোভে রহিমা ও তার মেয়েরা অপহরণের এই নাটক সাজান। রহিমা আত্মগোপনে যাওয়ার পর অজ্ঞাতপরিচয় যেকোনো নারীর মরদেহকে মায়ের বলে দাবি করার পরিকল্পনাও সাজিয়ে রেখেছিলেন তার মেয়েরা। কিন্তু পুলিশের আন্তরিক তৎপরতায় তাদের সব পরিকল্পনা বুমেরাং হয়েছে।

নিজেই আত্মগোপনে থাকা রহিমা বেগমকে অক্ষত অবস্থায় ফরিদপুরে উদ্ধার করেছে পুলিশ।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যেভাবে রহিমা বেগমের নিখোঁজের বিষয়টিকে বড় আকারে প্রচার করেছিল প্রথম আলো ও ডেইলি স্টার। তাতে যে কেউ বিভ্রান্ত হতে বাধ্য। এই দুই পত্রিকার প্রতিবেদনগুলোতে সরকারকে টার্গেট করে গুমের অভিযোগ করা হচ্ছিল। বিশেষ করে রহিমা বেগমকে সরকারই গুম করেছে এমন ভাব প্রকাশ করেই সংবাদ প্রচার করা হচ্ছিল। তবে পুলিশি তদন্তে বেরিয়ে এসেছে কুচক্রী মহলের থলের বিড়াল। মরিয়ম মান্নানকে দিয়ে যে নাটক মঞ্চস্থ করেছিল মতি-মাহফুজ আনামরা তা উন্মোচিত হয়ে গেছে।